খেলা বিভাগে ফিরে যান

রাত ফুরোলেই টি-টোয়েন্টি ফাইনাল, অস্ট্রেলিয়া না নিউজিল্যান্ড? এগিয়ে কে?

November 13, 2021 | < 1 min read

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অপরাজিত পাকিস্তানকে শেষ ওভারে বাজিমাত করেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ম্যাথু ওয়েড। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান অন্যতম সেরা দাবিদার দল হয়ে উঠেছিল। গ্রুপ পর্যায়ে ভারত নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলকে পরাজিত করে সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছিল পাকিস্তান। সেই অপরাজিত পাকিস্তানের দম্ভ চুরমার করে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে অস্ট্রেলিয়া। আগামী রবিবার বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। কে হাসবে শেষ হাসি?

শেষবার অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড ২০১৫ সালে আইসিসি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল । সেবার অস্ট্রেলিয়া সহজেই হারিয়েছিল কিউইদের। এবার প্রায়শ্চিত্ত করার সুবর্ণ সুযোগ রয়েছে নিউজিল্যান্ডের কাছে।

অস্ট্রেলিয়া তাদের টিমে কোনো পরিবর্তন নাও আনতে পারে। কিন্তু নিউজিল্যান্ড একজন খেলোয়াড়কে পরিবর্তন করতে বাধ্য। কারণ মিডল অর্ডার ব্যাটসম্যান ডেভন কনওয়ে বুধবার ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে হাতের চোটের কারণে ফাইনাল থেকে ছিটকে গেছেন।

কিউইরা টিম সেফার্ট বা অলরাউন্ডার মার্ক চ্যাপম্যানকে কনওয়ের জায়গায় আনতে পারে।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই ভারতে রওনা হবে তিনটি টি-টোয়েন্টি এবং আরও অনেক টেস্ট নিয়ে একটি অ্যাওয়ে সিরিজের জন্য। কিন্তু এখন লক্ষ্য টি- টোয়েন্টি বিশ্বকাপ।

আগামী রবিবার ভারতীয় সময়ের সন্ধ্যে সাড়ে সাতটা থেকে সম্প্রচারিত হবে ফাইনাল ম্যাচ। স্টার স্পোর্টস নেটওয়ার্কস এবং ডিজনি+ হটস্টারে দেখা যাবে লাইভ স্ট্রিমিং।

এর আগে টি- টোয়েন্টিতে মোট ১৪ বার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। তার মধ্যে ৯ বার বাজিমাত করেছে অস্ট্রেলিয়া এবং ৫ বার নিউজিল্যান্ড। সুতরাং জয়ের সম্ভবনার নিরিখে পিছিয়ে নেই কোন দলই।

TwitterFacebookWhatsAppEmailShare

#newzealand, #Austria, #T20 World Cup

আরো দেখুন