রাজ্য বিভাগে ফিরে যান

স্কচ পুরস্কার পেতে বিজেপি শাসিত রাজ্যগুলি কতো ঘুষ দিয়েছিল, শুভেন্দুকে প্রশ্ন ব্রাত্যর

November 15, 2021 | < 1 min read

স্কচ গোল্ড অ্যাওয়ার্ড নিয়ে শুভেন্দুর অভিযোগের কড়া জবাব দিলেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু। শুভেন্দু অভিযোগ করেছিলেন মোটা টাকার বিনিময়ে অ্যাওয়ার্ড কিনেছে রাজ্য সরকার। তারই জবাবে ব্রাত্য টুইটে লেখেন, ‘ ক্রীড়া, যুব এবং সংস্কৃতি বিভাগে গুজরাতের ভূপেন্দ্র প্যাটেল সরকার, বেনারস স্মার্ট সিটির জন্যে উত্তরপ্রদেশের যোগী সরকার এবং বনবিভাগের জন্যে অসমের হিমন্ত বিশ্বশর্মা সরকারও স্কচ অ্যাওয়ার্ড পেয়েছে। সনাতনী নেতারা দয়া করে বলবেন তাঁদের এই পুরস্কার জিততে সমীর কোচারকে ঠিক কতো টাকা দিতে হয়েছে?’

উল্লেখ্য, সমীর কোচার স্কচ গ্ৰুপের কর্ণধার। সম্প্রতি ফের স্কচ পুরস্কারে সম্মানিত হয়েছে পশ্চিমবঙ্গ সরকার। স্কুল শিক্ষা দফতর এবং উচ্চ শিক্ষা দফতর পেয়েছে গোল্ড অ্যাওয়ার্ড। একই পুরস্কারে সন্মানিত হয়েছে রাজ্য সরকারের পর্যটন ও সংস্কৃতি বিভাগও।

স্কচ পুরস্কার নিয়ে রাজ্য সরকারকে কটাক্ষ করেছে শুভেন্দু অধিকারীর। বিরোধী দলনেতার টুইটে লেখেন, ‘সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকারের কয়েকটি দফতর প্রেস্টিজিয়াস স্কচ পুরস্কার পেয়েছে। এই সমস্ত পুরস্কারের বিশ্বাসযোগ্যতা নিয়ে গুরুতর অভিযোগ রয়েছে। মনে হচ্ছে, যারা আবেদন করে তারা সবাই পুরস্কার পায়। শুধু চূড়ান্ত পর্বে নিজেদের দেখানোর জন্য মোটা টাকায় স্টল কিনতে হবে। বড় পুরস্কার পেতে বেশি খরচ। এভাবেই স্কিল ডেভেলপমেন্ট দফতর ১২ লক্ষ টাকা খরচ করে স্টল কিনে স্বর্ণপদক জিতেছে। যারা ২ লক্ষ টাকায় স্টল কিনেছে, স্কচের মেধা তালিকা অনুযায়ী তারা রুপো পেয়েছে। এভাবে পুরস্কার বিক্রি হলে, পুরস্কার প্রাপকের সততা নিয়ে প্রশ্ন ওঠে।’ শুভেন্দুর এই টুইটের জবাবেই এদিন টুইট করেন ব্রাত্য বসু।

TwitterFacebookWhatsAppEmailShare

#suvendu adhikari, #tmc, #Brtaya Basu, #bjp

আরো দেখুন