রাজ্য বিভাগে ফিরে যান

বিএসএফ ইস্যুতে মুখ খুলে বিজেপির আক্রোশের শিকার অপর্ণা সেন

November 17, 2021 | < 1 min read

সীমান্তে BSF-এর ক্ষমতা বৃদ্ধি নিয়ে রাজনৈতিক তরজা যখন তুঙ্গে, তখন সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছেন নাগরিক সমাজের একাংশও। সম্প্রতি অভিনেত্রী অপর্ণা সেন (Aparna Sen) কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হন। সোমবার প্রেস ক্লাবে উপস্থিত ছিলেন বিদ্বজনদের একাংশ। সেখানে একটি আলোচনা সভায় কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ ফেটে পড়েন অভিনেত্রী-পরিচালক। তাঁর বক্তব্য ও যুক্তিকে সমর্থন করেন সেখানে উপস্থিত বাকিরাও।

অপর্ণা সেনের অভিযোগ, ‘মিলিটারিদের ক্ষমতা অনেকটা বাড়িয়ে দেওয়া হচ্ছে। এই পরিস্থিতিতে ছিটমহলের বাসিন্দাদের কথা ভাবলেই শিউরে উঠছি।”

অভিনেত্রী আরও বলেন, ‘এমনিতেই তাঁদের যা অবস্থা, তাতে করে এখন যদি BSF-এর এলাকা আরও বাড়িয়ে দেওয়া হয়, তাহলে তাঁদের অবস্থা আরও দুর্বিষহ হয়ে উঠবে। সীমান্ত এলাকার মানুষেরা যাতে ব্যবসা-বাণিজ্য, চাষাবাদ করে খেতে পারেন, সেটা রাজ্য সরকারকে দেখতে হবে।

অভিনেত্রী-পরিচালকের এমন মন্তব্যের কড়া সমালোচনা করলেন রাজ্য বিজেপির যুব মোর্চা সভাপতি তথা বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। টুইট করে তিনি অপর্ণা সেন-সহ নানান বুদ্ধিজীবীদের কটাক্ষ করে লিখেছেন, বিপদের দিনে যারা মানুষের পাশে থাকে না তারা বুদ্ধিজীবী নয়, তাঁরা সন্ত্রাসজীবী।

সৌমিত্র খাঁ আরও লিখেছেন, যে বিএসএফের জন্য আপনারা নিরাপদে আছেন তাদের উপরেই আঙুল তুলছেন!করোনা থেকে আমফান একটা বিপদেও আপনাদের মানুষের পাশে দেখা যায় নি। শুধু রাজ্য সরকারের পদলেহন করে সংসার চালাচ্ছেন। বাংলার মানুষ লজ্জিত আপনার জন্য।

অবশ্য বিজেপি সাংসদের এই মন্তব্য কে আমল দিতে চাননি অভিনেত্রী-পরিচালক। অপর্ণা সেন নাম না করেই পাল্টা কটাক্ষ করে বলেছেন, তিনি এমন কিছু বলেন নি যার মাধ্যমে সন্ত্রাস ছড়াতে পারে। তিনি বিষয়টি নিয়ে নিজের মতামত রেখেছেন। কেউ যদি নিজের মতো করে যুক্তি সাজান সেটা দেখার দায়িত্ব তার নয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Aparna Sen, #soumitra khan, #BSF

আরো দেখুন