রাজ্য বিভাগে ফিরে যান

বিএসএফ সদর দপ্তরে কেন রাজনৈতিক দলের কর্মসূচি? বিতর্ক

November 18, 2021 | 2 min read

বিএসএফ ক্যাম্পে শুভেন্দু অধিকারী

বৃহস্পতিবার বিকেলে নিউ টাউনে বিএসএফের সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার হেড কোয়ার্টারে হাজির হন বিজেপি বিধায়করা। যাঁদের নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ৬০ জনের বেশি বিধায়ক নিয়ে এদিন সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের কার্যালয়ে যান শুভেন্দু। বিএসএফকে বরণ করে নেন তাঁরা।

এদিকে বিজেপির এমন কর্মসূচি নিয়ে ইতিমধ্যেই সরব হতে শুরু করেছে তৃণমূল। দলের মুখপাত্র কুণাল ঘোষ এই কর্মসূচি নিয়ে টুইটারে কটাক্ষ করে লিখেছেন, “শুভেন্দু বিএসএফ ক্যাম্পে গিয়ে সস্তা নাটক করছে। ও আগে বলুক, ২০১২ সালে গুজরাতের মুখ্যমন্ত্রী মোদীজি তখনকার প্রধানমন্ত্রী মনমোহন সিংকে বিএসএফের ক্ষমতাবৃদ্ধির বিরুদ্ধে চিঠি দিয়েছিলেন কেন? কেন মোদীজি বলেছিলেন এটা যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে আঘাত? এর জবাব না দিয়ে নাটক বন্ধ করুক বিজেপি।”

শুভেন্দু অধিকারী আগেই জানিয়েছিলেন ১৮ তারিখ তিনি বিএসএফের অফিসে যাবেন। সেই মতো পৌঁছে যান বিএসএফ অফিসে। জওয়ানদের সাথে তিনি দেখা করেন। সেখানে ফুল, মিষ্টি নিয়ে জওয়ানদের সম্বর্ধনা জানান।

এবার এনিয়ে সমালোচনায় সরব হয়েছে বিরোধী দলগুলি। বিরোধীদের প্রশ্ন কেন রাজনৈতিক দলকে বিএসএফ ক্যাম্পে কোন অনুষ্ঠান করার অনুমতি দেয় কর্তৃপক্ষ? তাহলে কী সরকার আর রাজনৈতিক দলের মধ্যে আর কোন পার্থক্যই নেই!

২০১৮ সালে বিএসএফের ডিজি কেকে শর্মা উর্দি পরে আরএসএসের অনুষ্ঠানে গিয়ে উপস্থিত ছিলেন

প্রসঙ্গত, এর আগেও ২০১৮ সালে বিএসএফের ডিজি কেকে শর্মা উর্দি পরে আরএসএসের অনুষ্ঠানে গিয়ে উপস্থিত হয়েছিলেন। তা নিয়েও সেসময় বিতর্ক দানা বাঁধে। আরও একবার শুভেন্দু অধিকারীর সহ বিজেপি নেতাদের বিএসএফ ক্যাম্পে গিয়ে জওয়ানদের সম্বর্ধনা দেওয়াও জল ঘোলা হল।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #tmc, #Kunal Ghosh, #BSF, #Controversy

আরো দেখুন