খেলা বিভাগে ফিরে যান

দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্ট সিরিজে ২-০ এগিয়ে ভারত

November 19, 2021 | 2 min read

জয়পুরে উত্তেজক জয় তুলে নিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে ১-০ লিড নিয়েছিল টিম ইন্ডিয়া। স্বাভাবিকভাবেই রাঁচির দ্বিতীয় টি-২০ ম্যাচ নিউজিল্যান্ডের কাছে সিরিজে টিকে থাকার লড়াইয়ে পরিণত হয়েছিল। টি-২০ ক্যাপ্টন হিসেবে দ্বিতীয় ম্যাচে মাঠে নেমে ফের টস জিতলেন রোহিত শর্মা। স্বাভাবিকভাবেই তিনি রান তাড়া করার সিদ্ধান্ত নেন। নিউজিল্যান্ডের হয়ে ওপেন করতে নামেন মার্টিন গাপ্তিল ও ডারিল মিচেল।

৪.২ ওভারে দীপক চাহারের বলে ঋষভ পন্তের দস্তানায় ধরা পড়েন মার্টিন গাপ্তিল। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৫ বলে ৩১ রান করেন গাপ্তিল। কিন্তু ততক্ষনে বিরাট কোহলীর রেকর্ড ভাঙলেন মার্টিন গাপ্টিল। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হলেন তিনি। রাঁচিতে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে এই রেকর্ড করলেন এই ডান হাতি ব্যাটার। ১১১টি টি২০ ম্যাচে ৩২৪৮ রান হল গাপ্টিলের। ২টি শতরান ও ১৯টি অর্ধশতরান করেছেন তিনি। অন্য দিকে ৯৫ টি২০ ম্যাচে ৩২২৭ রান রয়েছে কোহলীর। কোনও শতরান না করলেও ২৯টি অর্ধশতরান রয়েছে তাঁর দখলে।

১০ ওভার শেষে নিউজিল্যান্ড ২ উইকেটের বিনিময়ে ৮৪ রান তুলেছিল। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৩ রান তুলেছিল নিউজিল্যান্ড। মিচেল স্যান্টনার ৯ বলে ৮ ও অ্যাডাম মিলিন ৪ বলে ৫ রান করে অপরাজিত থাকেন। ৪ ওভারে ৪২ রানের বিনিময়ে ১ উইকেট নেন দীপক চাহার। জয়ের জন্য ভারতের দরকার ছিল ১৫৪ রান।

ভারতের হয়ে যথারীতি ওপেন করতে নামেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ১০ ওভার শেষে ভারতের স্কোর হয় ৭৯/০। ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন লোকেশ রাহুল। ইনিংসের ১০.২ ওভারে অ্যাডাম মিলিনের বলে ছক্কা হাঁকিয়ে অর্ধশতরান পূর্ণ করেন তিনি। ১৩.২ ওভারে টিম সাউদির বলে গ্লেন ফিলিপসের হাতে ধরা পড়েন লোকেশ রাহুল। ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৯ বলে ৬৫ রান করে ক্রিজ ছাড়েন লোকেশ। ভারত ১১৭ রানে ১ উইকেট হারায়। ক্রিজে আসেন নতুন ব্যাটসম্যান বেঙ্কটেশ আইয়ার।

৩৫ বলে ৬ মেরে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন রোহিত শর্মা। তারপরেই টিম সাউদির বলে মার্টিন গাপ্তিলের হাতে ধরা পড়েন রোহিত শর্মা। ১৫.৩ ওভারে ভারতের স্কোর হয়ে দাঁড়ায় ১৩৫/২। ব্যাট করতে আসেন সূর্যকুমার যাদব। ১ রান করেই আউট হয়ে যান তিনি। ব্যাট করতে আসেন ঋষভ পন্থ। ১৮তম ওভারে পর পর ২টি ৬ মেরে ম্যাচ জেতান তিনি। ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে জিতে যায় ভারত , স্কোর দাঁড়ায় ১৫৫/৩।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Jaipur, #New Zealand, #t20

আরো দেখুন