কলকাতা বিভাগে ফিরে যান

আন্তর্জাতিক পুরুষ দিবসে শোভনকে নিয়ে আবেগঘন পোষ্ট বৈশাখীর

November 20, 2021 | 2 min read

আন্তর্জাতিক পুরুষ দিবসে শোভনের জন্য বিশেষ পোস্ট করলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। জানালেন, পৃথিবীর সব থেকে ‘সুপুরুষ’ শোভন। বৈশাখীর এই বার্তা ভালোবাসা পেয়েছে নেটিজেনদের। শোভন-বৈশাখী জুটি বরাবর নিজেদের সম্পর্ক নিয়ে ‘ভোকাল’। বিজয়ায় বৈশাখীর সিঁথিতে সিঁদুর পরিয়ে দিয়েছিলেন বৈশাখী। সেই সময় ফুঁসে উঠেছিলেন শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না। সমালোচনার ঝড় উঠেছিল বিভিন্ন মহলে। কিন্তু, কোনও কিছুর তোয়াক্কা না করেই নিজেদের সম্পর্কের কথা জোর গলায় জানিয়েছিলেন দুজনেই।

শুক্রবার ছিল আন্তর্জাতিক পুরুষ দিবস। এদিন বৈশাখী বন্দ্যোপাধ্যায় একটি ফেসবুক পোস্টে লেখেন, ‘একজন আদর্শ নারী এবং পুরুষ একসঙ্গে অটুট জুটি। তাঁরা কখনও একে অপরের হাত ছাড়ে না। পৃথিবীর শ্রেষ্ঠ পুরুষকে আন্তর্জাতিক পুরুষ দিবসের শুভেচ্ছা।’ উল্লেখ্য, কবে বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন শোভন-বৈশাখী, তা নিয়ে কৌতুহলের অন্ত নেই। এই প্রসঙ্গে বৈশাখী বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন ,কবে তাঁদের বিয়ে হবে তা সময় বলবে।

Image

পুজোর সময় এই জুটি ছিল আলোচনার শীর্ষে। কখনও গানের সঙ্গে পা মেলাতে দেখা গিয়েছে বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে আবার কখনও ঘোড়ার গাড়ি চড়ে ঘুরে বেড়িয়েছেন ভিক্টোরিয়া চত্বর। সবথেকে বেশি আলোড়ন তৈরি হয়, যখন একটি বিজয়া দশমীর অনুষ্ঠানে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের কপালে সিঁদুর পরিয়ে দিয়েছিলেন শোভন চট্টোপাধ্যায়। সেই সময় রেগে আগুন হন রত্না। তিনি বলেছিলেন, ‘ওঁরা যা পারছে করছে। কিন্তু, ভুলে যাচ্ছে দেশে এখনও আইন রয়েছে। শোভন আইনত এখনও আমার স্বামী। দুর্গা প্রতিমার পেছনে একটা বাঁশ থাকে । আমি সেই বাঁশ। ওঁরা বিয়ের কথা ভাবুক, তারপর আমি দেখছি, আইনত সব পদক্ষেপ নেব।’

যদিও এরপরেও নিজের অবস্থান থেকে এক ইঞ্চি সরেননি শোভন চট্টোপাধ্যায়। তিনি বলেছিলেন, দীর্ঘদিন তাঁর সঙ্গে রত্না চট্টোপাধ্যায়ের কোনও সম্পর্ক নেই। এই সিঁদুর পরিয়ে দেওয়ার পর যদি আইনি পদক্ষেপ নেন রত্না তাহলে সেই বিষয়টিও আইনি পথেই মেটাবেন বলে দাবি করেছিলেন তিনি। এদিকে শোভন শ্বশুর দুলাল দাসও উষ্মা প্রকাশ করে বলেছিলেন, ‘কারও কপালে সিঁদুর পরিয়ে দিলেই কি বিয়ে হয়ে যায়। ওঁরা কি স্বামী -স্ত্রী হয়ে গেল এতে! এই ধরনের মেয়েদের আর কী হবে!’ বাবার এই সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন শোভন-রত্না পুত্র ঋষিও। এই ঘটনার প্রতিবাদ সামাজিক স্তরে হওয়া উচিত বলে জানিয়েছিলেন তিনি।

কিন্তু, আন্তর্জাতিক পুরুষ দিবসে এই পোস্ট দিয়ে বৈশাখী বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দিয়েছেন, সমস্ত বিতর্ক দূরে ঠেলে শোভন-বৈশাখী জুটি অটুট।

TwitterFacebookWhatsAppEmailShare

#Baisakhi Banerjee, #Sovon Chatterjee

আরো দেখুন