দেশ বিভাগে ফিরে যান

ত্রিপুরা হিংসা নিয়ে অমিত শাহকে স্মারকলিপি জমা দিলেন তৃণমূল সাংসদরা

November 22, 2021 | < 1 min read

ত্রিপুরায় (Tripura) অশান্তি বন্ধের আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর বাসভবনের বৈঠকের পর এমনটাই জানালেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। অমিত শাহ  ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছেন।

ত্রিপুরায় গ্রেপ্তার হয়েছেন তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষ। তাঁর গ্রেপ্তারির প্রতিবাদে রবিবার বিকেল থেকেই অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করার চেষ্টা করছিলেন তৃণমূল নেতৃত্ব। কিন্তু সাক্ষাৎ করা সম্ভব হয়নি। স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাতের সময় চেয়ে সোমবার সকাল থেকে নর্থ ব্লকে ধরনায় বসেন সাংসদেরা। বিকেল ৪টেয় নিজের বাসভবনে তাঁদের সঙ্গে করবেন বলে জানান শাহ। ১৫ জন সাংসদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সঙ্গে সঙ্গে স্মারকলিপিও জমা দেন তাঁরা। বেরিয়ে এসে কল্যাণ বন্দ্যোপাধ্যায় জানান, “ওঁর সঙ্গে কথা হয়েছে। ত্রিপুরায় অশান্তি বন্ধের আশ্বাস দিয়েছেন তিনি। বলেছেন, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সঙ্গে তিনি কথা বলেছেন। আবার কথা বলবেন।” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাস কতটা কার্যকর হল, তা সময়ই বলবে বলে দাবি তৃণমূল সাংসদের। একই সুর শোনা গেল সাংসদ সৌগত রায় এবং দোলা সেনের গলাতেও। বর্ষীয়ান সাংসদ সৌগত রায়ের কথায়, “অমিত শাহের আশ্বাসে হিংসা থামল কিনা তার দিকে নজর থাকবে।” 

এদিকে ‘খেলা হবে’ স্লোগান দেওয়ায় সায়নী ঘোষের গ্রেপ্তারি নিয়ে প্রশ্ন তুললেন অভিষেক। তাঁর কথায়, “খেলা হবে স্লোগান দেওয়ায় সায়নীকে গ্রেপ্তার করা হলে প্রধানমন্ত্রী, বিজেপির অন্য নেতাদের কেন গ্রেপ্তার করা হল না? বাংলায় এসে তো প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রীরাও ‘খেলা হবে’ বলেছেন। তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা  নেওয়া হয়নি কেন?”

TwitterFacebookWhatsAppEmailShare

#Amit shah, #Trinamool Congress, #Tripura violence

আরো দেখুন