দেশ বিভাগে ফিরে যান

ডিসেম্বরে সুব্রহ্মণ্যম স্বামীর বাংলা সফর ঘিরে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে

November 25, 2021 | < 1 min read

আগামী মাসে বাংলায় আসছেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy)।  বৃহস্পতিবার টুইট করে নিজেই সেই খবর জানালেন তিনি। বুধবার দিল্লিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের পরই তাঁর এই ঘোষণা ঘিরে বেড়েছে জল্পনা। বিজেপি সাংসদের সঙ্গে থাকবেন বিশ্ব হিন্দু পরিষদের একটি দল।

বাংলার বিভিন্ন প্রান্তে অশান্তির অভিযোগ এনে বারবার সরব হয়েছে বিজেপি। এমনকী, এ রাজ্যে হিন্দুরা কোণঠাসা বলেও দাবি করেছেন গেরুয়া শিবিরের একাধিক নেতা। তাঁদের সেই দাবির সত্যতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন খোদ বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। তাঁর দাবি, সেই সমস্ত অভিযোগের সত্যতা যাচাই করতেই এ রাজ্যের আসবেন তিনি। তথ্যের সত্যতা যাচাই করতে রাজ্যের সরকারি আধিকারিকদের সঙ্গে কথাও বলবেন। টুইটারে তিনি লেখেন, “তিন বছর আগে তারকেশ্বর মন্দির ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সদার্থক প্রতিক্রিয়া এখনও আমার মনে আছে।”

দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পরই টুইটারে তৃণমূল নেত্রীর ভূয়সী প্রশংসা করেন বিজেপির ‘বিক্ষুব্ধ’ সাংসদ। এমনকী মমতাকে রাজীব গান্ধী, মোরারজি দেশাইদের সঙ্গে একই সারিতে বসান তিনি। এর পর বৃহস্পতিবার সকালে মোদি সরকারের বিভিন্ন নীতির তীব্র সমালোচনা করেন তিনি। 

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #tmc, #Subramanian Swamy, #VHP

আরো দেখুন