রাজ্য বিভাগে ফিরে যান

কোভিড বিধি মেনে কলকাতা পুরভোট হবে ১৯ ডিসেম্বরেই, জানাল রাজ্য নির্বাচন কমিশন

November 25, 2021 | < 1 min read

কোভিড বিধি মেনে কলকাতা পুরভোট হবে ১৯ ডিসেম্বরেই। বৃহস্পতিবার দুুপুরে জানাল রাজ্য নির্বাচন কমিশন। সম্ভাব্য গণনার দিন ২১ ডিসেম্বর। তবে গণনা নিয়ে চূড়ান্ত ঘোষণা পরে হবে বলে জানাল কমিশন।

কমিশনের চেয়ারম্যান সৌরভ দাস সাংবাদিক বৈঠকে বলেন, ‘‘কলকাতার ১৪৪ ওয়ার্ডে ভোট। ৪৭৪২ বুথ, ৩৮৫ অতিরিক্ত বুথ। ১৭০৭ প্রেমিসেস। সন্ধ্যা সাতটা থেকে মিটিং মিছিল হবে না। ছোট মিটিং এ জোড় দেওয়া হয়েছে। দরজায় দরজায় প্রচারে সর্বাধিক ৫ জন নিয়ে যেতে পারবেন। সম্ভবত ২১ তারিখ গণনা।’’

পুনর্নিবাচন ২০ ডিসেম্বর। বৃহস্পতিবার থেকেই জারি আদর্শ আচরণ বিধি। বৃহস্পতিবার থেকে মনোনয়ন জমা দেওয়া যাবে। সৌরভ বলেন, ‘‘কেন্দ্রীয় বাহিনী থাকবে কি না এখনও ঠিক নেই। ডিজি রিপোর্ট দেবেন, তার ভিত্তিতেই ঠিক হবে।’’

তবে হাওড়ার পুর নির্বাচনের দিন নিয়ে কমিশন শুক্রবার বৈঠকে কিছু জানায়নি। চেয়ারম্যান বলেন, ‘‘সাধারণত রাজ্য এবং কমিশন যৌথ ভাবেই নির্বাচনের তারিখ ঠিক করে। কিন্তু এক্ষেত্রে রাজ্য কিছু জানায়নি। রাজ্য সরকার জানালেই হাওড়া পুর ভোটেরও দিন ঘোষণা করবে কমিশন।

কমিশন বলেছে, সন্ধ্যা সাতটা থেকে মিটিং মিছিল হবে না। ছোট মিটিং এ জোড় দেওয়া হয়েছে। মূলত কোভিডের জন্যই এই সিদ্ধান্ত। দরজায় দরজায় প্রচারে সর্বাধিক ৫ জন নিয়ে যেতে পারবে রাজনৈতিক দলগুলি।

TwitterFacebookWhatsAppEmailShare

#KMC, #Municipal polls

আরো দেখুন