খেলা বিভাগে ফিরে যান

৯০ মিনিট একই গতিতে খেলুক মোহনবাগান, ডার্বির আগে গেমপ্ল্যান বললেন হাবাস

November 26, 2021 | < 1 min read

প্রথম ম্যাচে কেরল ব্লাস্টার্সকে অনায়াসে ৪-২ ব্যবধানে হারিয়েছে তাঁর দল। কিন্তু এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে কলকাতা ডার্বিতে মুখোমুখি হওয়ার আগে একটুও নিশ্চিন্ত নন সবুজ-মেরুনের কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। অতীতের কথা তিনি মাথায় রাখতে চান না। তাঁর মতে, এটা অন্য লড়াই। ফলে কৌশলও বদলে যাবে।

ম্যাচের আগে হাবাসের কথায় স্পষ্ট, এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে আগের ম্যাচের দল নামাবেন না তিনি। বলেছেন, “প্রতিটি ম্যাচের জন্য আমাদের আলাদা পরিকল্পনা রয়েছে। আমরা সব ম্যাচ একই কৌশলে একই ফুটবলারকে রেখে খেলি না। প্রত্যেক ফুটবলারকে আলাদা করে পরীক্ষা করি, বিপক্ষ কেমন খেলে সেটা দেখি এবং সেই অনুযায়ী দল নির্বাচন করি।”

গত মরসুমে দু’টি সাক্ষাতেই লাল-হলুদকে হারিয়েছিল এটিকে মোহনবাগান। তবে অতীত নিয়ে একেবারেই ভাবতে চান না হাবাস। বলেছেন, “অতীতে কী হয়েছে মনে রাখতে চাই না। প্রতিপক্ষকে ১০০ শতাংশ শ্রদ্ধা করেই আমরা জেতার জন্য মাঠে নামব। ওরা গত বারের থেকে অনেক বদলে গিয়েছে। নতুন কোচ এবং একগাদা নতুন ফুটবলার এসেছে দলে। ম্যানেজমেন্ট যা চাইছে, তা পূরণ করতে এক-দু’বছর সময় লাগে কোচের। কিন্তু ভারতে তৎক্ষণাৎ সাফল্য চাওয়া হয়। ক্লাবের দীর্ঘমেয়াদী উপকারিতার থেকে তাৎক্ষণিক ফলাফলকে এখানে বেশি গুরুত্ব দেওয়া হয়। এটা ভাল নয়।”

আগের ম্যাচে চার গোল দিলেও দু’টি গোল খেতে হয়েছে সবুজ-মেরুনকে। এই ব্যাপারটা একটু ভাবাচ্ছে হাবাসকে। তাই তিনি চান, ৯০ মিনিট একই গতিতে খেলুক দল। পাশাপাশি তিনি জানিয়েছেন, আলাদা করে কোনও ফুটবলার নিয়ে পরিকল্পনা করতে চান না। বলেছেন, “আমার কাছে বুমোস, কৃষ্ণ, লিস্টনরাও যা, প্রীতম, ম্যাকহিউ, তিরিরাও একই। আলাদা করে ৩-৪ জনের নাম করতে চাই না।”

TwitterFacebookWhatsAppEmailShare

#SC East Bengal, #ATK Mohun bagan, #Coach Habas, #Antonio Lopez Habas

আরো দেখুন