কলকাতা বিভাগে ফিরে যান

এক ব্যক্তি এক পদ’ নীতিতে পুরভোটে তৃণমূলের প্রার্থীপদ পাচ্ছেনা না অনেক তাবড় নেতাই?

November 26, 2021 | < 1 min read

এক ব্যক্তি এক পদ – তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় আসার পর ‘এক ব্যক্তি এক পদ’ নীতি গ্রহণ করেছে রাজ্যের শাসকদল তৃণমূল (TMC)। সেই নীতি অনুযায়ী, এবার কলকাতার পুরভোটে (KMC Election) প্রার্থী হচ্ছেন না দলের কোনও বিধায়কই। তালিকা থেকে বাদ পড়েছেন বর্তমানের পুরপ্রশাসক ফিরহাদ হাকিম (Firhad Hakim), দেবব্রত (মলয়) মজুমদার, অতীন ঘোষ (Atin Ghosh), দেবাশিস কুমার (Debashis Kumar)।  ফলে এবার নতুন মেয়র পেতে চলেছে শহর কলকাতা (Kolkata)। 

শুক্রবার সকাল থেকেই প্রার্থীতালিকা নিয়ে দফায় দফায় বৈঠক করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)।  বৈঠকে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভোটকৌশলী প্রশান্ত কিশোর-সহ দলের শীর্ষ নেতৃত্ব।

শুরু থেকেই একাধিক জল্পনা ছিল বৈঠক ঘিরে। সূত্রের খবর, মহিলা ও যুব সমাজকে প্রাধান্য দিয়েই প্রার্থীতালিকা তৈরি হয়েছে। সম্প্রতি দিল্লি সফর থেকে ফিরেই উচ্চপর্যায়ের বৈঠক করে সেই তালিকায় সিলমোহর দিলেন তৃণমূল নেত্রী। সবমিলিয়ে, ছোট লালবাড়ির লড়়াইয়ের প্রার্থী তালিকায় যে একাধিক চমক থাকবে, তা আর বলার অপেক্ষা রাখে না।  

বিস্তারিত আসছে …

TwitterFacebookWhatsAppEmailShare

#firhad hakim, #Atin Ghosh, #KMC Election, #Debashis Kumar, #Kolkata Municipal Election 2021, #Kolkata Municipal Corporation

আরো দেখুন