রাজ্য বিভাগে ফিরে যান

নিম্নমুখী কোভিড গ্রাফ, গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ৭২১ জন

November 26, 2021 | < 1 min read

পরপর দু’দিন নিম্নমুখী রাজ্যের কোভিড (COVID 19) গ্রাফ। বৃহস্পতিবারের পর শুক্রবারও কমল দৈনিক করোনা সংক্রমণ। কমল দৈনিক মৃতের সংখ্যা। তার ফলে স্বস্তিতে আমজনতা।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭১০ জন। কলকাতাতেও কিছুটা কমেছে সংক্রমণ। শহরে একদিনে আক্রান্ত ১৮৩ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা। তার ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১৩ হাজার ৪৫১ জন। বাংলায় একদিনে করোনার বলি ৯ জন। তার ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৪৩৯ জন। করোনাকে হারিয়ে এদিন সুস্থ হয়েছেন ৭২১ জন। তার ফলে এখন কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লক্ষ ৮৬ হাজার ১৬৫ জন।

করোনা পরীক্ষা কম হচ্ছে বলে উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্র। ইতিমধ্যে রাজ্যকে চিঠিও পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব। যদিও রাজ্য সরকার সেকথা মানতে নারাজ। একদিনে ৩৭ হাজার ৯১৭ জনের কোভিড টেস্ট হয়েছে। এখনও পর্যন্ত মোট ২ কোটি ১ লক্ষ ৮৫ হাজার ৫৬৪টি নমুনা পরীক্ষা হয়েছে। রাজ্যের পজিটিভিটি রেট ১.৮৭ শতাংশ।

করোনাকে মোকাবিলা করার জন্য টিকাকরণের উপরেই জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা। জোরকদমে চলছে কোভিড ভ্যাকসিনেশন (Covid Vaccination)। এদিন ৫ লক্ষ ২১ হাজার ৬৪৬ জনের করোনা টিকাকরণ হয়েছে। তার মধ্যে ১ লক্ষ ৬৩ লক্ষ ৫৭৯ জন প্রথম ডোজ এবং বাকি ৩ লক্ষ ৫৮ হাজার ৬৭ জনের দ্বিতীয় ডোজ সম্পূর্ণ হয়েছে। কোভিড গ্রাফ নিম্নমুখী হলেও সাবধানে থাকারই পরামর্শ বিশেষজ্ঞরা। সাামান্য উদাসীনতাও বড়সড় বিপদ ডেকে আনতে পারে বলেই আশঙ্কা তাঁদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Coronavirus, #covid19

আরো দেখুন