দেশ বিভাগে ফিরে যান

মহিলা সাংসদদের মধ্যমণি হয়ে নেটদুনিয়ায় শোরগোল ফেললেন শশী থারুর

November 29, 2021 | 2 min read

সংসদের শীতকালীন অধিবেশনের প্রথম দিনেই আরও একবার বিতর্কে জড়ালেন কংগ্রেস সাংসদ শশী থারুর (Sashi Tharoor)। ৬ জন মহিলা সাংসদের সঙ্গে ছবি টুইট করলেন তিনি। ক্যাপশনে তিনি লেখেন, “কে বলেছে লোকসভা আকর্ষণীয় কাজের জায়গা নয়?” আর ওই ছবি টুইট করে নেটদুনিয়ায় চূড়ান্ত কটাক্ষের শিকার কংগ্রেস সাংসদ শশী থারুর।

সোমবার থেকেই শুরু হয়েছে সংসদের শীতকালীন অধিবেশন। সে কারণে আপাতত দিল্লিতে রয়েছেন যাদবপুরের তারকা তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakrabortty) এবং বসিরহাটের সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। এদিন সকালে মিমি, নুসরত-সহ মোট ৬ জন মহিলা সাংসদের সঙ্গে ছবি তোলেন শশী থারুর। ছিলেন বরামতির সাংসদ সুপ্রিয়া সুলে, পাতিয়ালার প্রণীত কৌর, দক্ষিণ চেন্নাইয়ের থামিঝাচি থাঙ্গাপাণ্ডিয়ান এবং এস জ্যোথিমনি। সেই ছবিটি টুইট করেন শশী থারুর। ছবিটিতে প্রত্যেককে বেশ হাসিমুখে দেখা গিয়েছে। ক্যাপশনে কংগ্রেস সাংসদ লেখেন, “কে বলেছে লোকসভা কাজের জায়গা হিসাবে আকর্ষণীয় নয়?”

এই ছবিটি ভাইরাল হতে বিশেষ সময় লাগেনি। ঝড়ের গতিতে ছবিটিকে কেন্দ্র করে মন্তব্যের ঝড় বইতে শুরু করে। তীব্র কটাক্ষের শিকার হন কংগ্রেস সাংসদ। কারও মতে, ছবির ক্যাপশনের মাধ্যমে আসলে মহিলাদেরই তিনি অপমান করেছেন। কেউ কেউ মনে করছেন এ ধরনের মন্তব্য করার জন্য তাঁর শাস্তি পাওয়া উচিত। কেউ কেউ আবার সটান কংগ্রেস সাংসদকে ‘কাকু’ এবং ‘ভাই’ বলেও কটাক্ষ করেছেন।

তবে বিতর্কের মাঝেই এ বিষয়ে আরও একটি টুইট করেন কংগ্রেস সাংসদ শশী থারুর। ওই ৬ সাংসদের অনুমতি নিয়ে নিছক মজার ছলে ছবিটি শেয়ার করেছেন বলেই দাবি তাঁর। ক্ষমাও চেয়ে নেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Controversy, #Parliament, #shashi tharoor

আরো দেখুন