আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

আমেরিকার স্কুলে ফের বন্দুকবাজের হামলা, এপর্যন্ত মৃত ৩

December 1, 2021 | < 1 min read

আবারও বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা (America)। মঙ্গলবার মিশিগানের একটি স্কুলে আচমকা গুলি চালাতে শুরু করে এক পড়ুয়া। ওই হামলায় এপর্যন্ত মৃত্যু হয়েছে তিনজনের। আহত বহু।

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, হামলার ঘটনাটি ঘটেছে ডেট্রয়েটের উত্তরে অক্সফোর্ড শহরের ‘অক্সফোর্ড হাই স্কুলে’। এদিন সহপাঠীদের উপর আচমকা হামলা চালায় ১৫ বছরের এক পড়ুয়া। মিশিগানের হাই স্কুলে ঘটা ওই গুলিকাণ্ডে তিনজন নিহত। এক শিক্ষক-সহ গুরুতর আহত আরও বেশ কয়েকজন। তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে, হামলার পর পুলিশির কাছে আত্মসমর্পণ করেছে অভিযুক্ত। তার কাছ থেকে একটি সেমি-অটোম্যাটিক বন্দুক বাজেয়াপ্ত করেছে পুলিশ। অকল্যান্ড কাউন্টি আন্ডারশেরিফ মাইক ম্যাককেব সাংবাদিকদের জানান, হামলার উদ্দেশ্য জানা যায়নি। হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

এই হামলার ঘটনায় শোকপ্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, “এই ঘটনায় ভুক্তভোগী পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। প্রিয়জনকে হারিয়ে অকল্পনীয় বেদনার মধ্যে রয়েছেন তাঁরা।”

উল্লেখ্য, আমেরিকায় গুলি চালনার ঘটনা ক্রমে বৃদ্ধি পাচ্ছে। অস্ত্র আইন আনা নিয়ে বিতর্কের মাঝে একের পর এক হামলায় প্রশ্ন উঠছে নাগরিকদের নিরাপত্তা নিয়ে। গত এপ্রিলে ইন্ডিয়ানাপোলিসের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ফেডেক্সের (ক্যুরিয়ার সার্ভিস সংস্থা) কার্যালয়ে গুলি চলে। ওই সংস্থাটির কর্মীদের উপর গুলিবর্ষণ করে ১৯ বছরের ব্রান্ডন স্কট হোল নামের এক তরুণ। ওই হামলায় প্রাণ হারান অন্তত ৮ জন। হামলার পরই আত্মহত্যা করে ওই বন্দুকবাজ। ওই হামলায নিহতদের মধ্যে ছিলেন চারজন ভারতীয় বংশোদ্ভূত শিখ। ওই ঘটনায় শোকপ্রকাশ করেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর।

America

TwitterFacebookWhatsAppEmailShare

#america

আরো দেখুন