রাজ্য বিভাগে ফিরে যান

এমপি কাপের উদ্বোধনে সম্প্রীতির বার্তা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

December 10, 2021 | 2 min read

করোনার ধাক্কা সামলে ফের শুরু হল এমপি কাপ। শুক্রবার অনুষ্ঠানের উদ্বোধন করলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। অনুষ্ঠান মঞ্চ থেকে সম্প্রীতি রক্ষার বার্তা দিলেন তিনি। বললেন, “মাঠে লড়াই থাকুক, মাঠের বাইরে যেন ভুলভ্রান্তি না হয়।”

ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ বলেন, “ফুটবল বাঙালির আবেগ। খেলায় কেউ জেতে আবার কেউ হারে। যে হারবে সে আগামী বছর আবার খেলবে। মাঠের লড়াই মাঠেই থাকুক। মাঠের বাইরে যেন ভুলভ্রান্তি না হয়। নিজেদের মধ্যে মতপার্থক্যকে প্রাধান্য দিয়েও সমাজের মধ্যে ভ্রাতৃত্ব রক্ষা করতে হবে। একে-অপরের সঙ্গে মাঠের বাইরে দূরত্ব যেন না থাকে।” তিনি আরও বলেন, “রাজনীতির ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ বলেন, “ফুটবল বাঙালির আবেগ। খেলায় কেউ জেতে আবার কেউ হারে। যে হারবে সে আগামী বছর আবার খেলবে। মাঠের লড়াই মাঠেই থাকুক। মাঠের বাইরে যেন ভুলভ্রান্তি না হয়। নিজেদের মধ্যে মতপার্থক্যকে প্রাধান্য দিয়েও সমাজের মধ্যে ভ্রাতৃত্ব রক্ষা করতে হবে। একে-অপরের সঙ্গে মাঠের বাইরে দূরত্ব যেন না থাকে।” তিনি আরও বলেন, “রাজনীতির ময়দানে আমরা লড়ে নেব। লড়তে জানি। আগামিদিনে খেলা হবে।”ময়দানে আমরা লড়ে নেব। লড়তে জানি। আগামিদিনে খেলা হবে।”

২০১৭-য় এমপি কাপ শুরু করেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কোভিড (COVID-19) পরিস্থিতিতে গত বছর অর্থাৎ ২০২০ সালে টুর্নামেন্ট বন্ধ রাখতে হয়। এবার সুরক্ষাবিধি মেনেই টুর্নামেন্টের আয়োজন। ডায়মন্ড হারবার লোকসভার সাতটি বিধানসভা কেন্দ্রের মোট ১২৮টি দল অংশ নিয়েছে। স্থানীয় খেলোয়াড়দের সঙ্গে দলগুলির হয়ে খেলায় বিশিষ্ট ফুটবলাররাও শামিল হয়েছেন।

শুক্রবার এম পি কাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় বাবুল সুপ্রিয় বনাম মনোজ তিওয়ারির দল। এদিনের ম্যাচ নিয়ে ফুটবলপ্রেমীদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। আগামী ১ জানুয়ারি ফাইনাল ম্যাচ। ওইদিন মাঠে নামবেন অ্যালভিটো এবং বাইচুং ভুটিয়া। খেলা নিয়ে অনুরাগীদের উন্মাদনার পারদ তুঙ্গে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। শুক্রবার উদ্বোধনী ফুটবল ম্যাচ শেষে বিশেষ অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে গান গাইবেন মিকা সিং। অভিষেকের আমন্ত্রণে ডায়মন্ড হারবারে এসেছেন তিনি। এর আগে ফেসবুকে ভিডিও পোস্ট করেই সেকথা জানিয়েছিলেন জনপ্রিয় বলিউড গায়ক মিকা। 

TwitterFacebookWhatsAppEmailShare

#diamond harbour MP Cup, #abhishek banerjee, #Babul Supriyo, #Football, #Manoj Tiwary

আরো দেখুন