দেশ বিভাগে ফিরে যান

গোয়ার মঞ্চ থেকে বল ছুঁড়ে ‘ খেলা হবে ‘ স্লোগান দিলেন মমতা

December 13, 2021 | 2 min read

গোয়াতেও ‘খেলা হবে’ (Khela Hobe)। আগেই বলেছিলেন। গোয়ায় (Goa) প্রথম জনসভা শেষে সেই খেলার সূচনা করে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় বিধানসভা ভোট প্রচারের কায়দায় মঞ্চ থেকে দর্শকদের উদ্দেশে ছুড়লেন বল।

ত্রিপুরার (Tripura) পর গোয়াতে সংগঠন বৃদ্ধি করছে তৃণমূল। ইতিমধ্যে সে রাজ্যে একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব যোগ দিয়েছেন ঘাসফুল শিবিরে। এমনকী, বহু বিশিষ্ট ব্যক্তিত্বও তৃণমূলে যোগ দিয়েছেন। রবিবারই দ্বিতীয়বার সফরে গোয়ায় গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার করলেন প্রথম জনসভা। সেখান থেকে বিজেপিকে কড়া বার্তা দেওয়ার পাশাপাশি বিরোধী জোট গঠন নিয়েও তাঁর মতামত স্পষ্ট করে দিলেন দলনেত্রী।

সভা শেষে তৃণমূল নেত্রীর হাতে বল তুলে দেন দলীয় নেতা-নেত্রীরা। বল পেয়ে খুশিই হন দলনেত্রী। বলেন, “বাংলায় ভোটপ্রচারেও বল ছুঁড়ে খেলা হবে বলেছি।” এর পর মঞ্চ থেকে দর্শকদের উদ্দেশে ছুঁড়লেন বল। কঙ্কনি ভাষায় বললেন, “খেলা হবে।” শুধু তৃণমূল সুপ্রিমো একা নন, মঞ্চ থেকে বল ছুঁড়লেন গোয়ার বিধায়ক চার্চিল আলেমাও।

এই মঞ্চ থেকে তৃণমূল সুপ্রিমো বলেন, “যাঁর মন বড়, সে-ই হিন্দু। হিন্দু-র ওপর নাম ত্যাগ।” পাশাপাশি তাঁর কটাক্ষ, “গণতন্ত্রে কোনও দলই জমিদার নয়। নিজেরা কিছু করে না। অন্যকেও করতে দেয় না।”

উপকূলের রাজ্যে ইতিমধ্যে রাজনৈতিক খেলা শুরু হয়ে গিয়েছে। বিজেপিকে উৎখাত করতে কোমর বেঁধেছে তৃণমূল। ইতিমধ্যে সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা লুইজিনহো ফ্যালেইরো, এনসিপি বিধায়ক চার্চিল আলেমাও-সহ একাধিক হেভিওয়েট নেতা তৃণমূলে যোগ দিয়েছে। আবার ঘাসফুল শিবিরের সঙ্গে হাত মিলিয়েছে গোয়ার এনসিপি, গোয়া গোমন্ত্রক পার্টিও। জোটপ্রস্তাব দিয়েছে আম আদমী পার্টি-ও। এমনকী, সে রাজ্যের মহিলাদের জন্য প্রকল্পও ঘোষণা করেছে তৃণমূল। সবমিলিয়ে গোয়া থেকে বিজেপিকে উৎখাতের নীলনক্সা সাজিয়ে ফেলেছে ঘাসফুল শিবির। এবার সেই লক্ষ্যপূরণের ডাক দিলেন দলের সুপ্রিমো। বল ছুঁড়ে জানিয়ে দিলেন ‘গোয়াতেও খেলা হবে’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Goa, #politics, #khela hobe

আরো দেখুন