দেশ বিভাগে ফিরে যান

রেশনের খাদ্যদ্রব্যের প্যাকেটে মোদী-যোগীর ছবি! সরকারি ক্ষমতার অপব্যবহার, অভিযোগ বিরোধীদের

December 14, 2021 | < 1 min read

উদ্দেশ্য একটাই। যেনতেনপ্রকারেণ প্রচার। তাই রাজ্যের সিংহভাগ দরিদ্র মানুষের কাছে গ্রহণযোগ্যতা বাড়াতে ব্যাকডোর পলিসি নিল বিজেপি। রোড শো বা জনসভা থেকে সরকারের কাজকর্মের খতিয়ান তুলে ধরার বদলে রেশনের খাদ্যদ্রব্যের প্যাকেটে মোদী-যোগীর ছবি ছাপিয়ে চলছে প্রচার।

আগামী দু’মাসের মধ্যেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। কোমর বেঁধে নেমে পড়েছে সব দলই। সেই প্রচারে বিজেপি সরকারি ক্ষমতার অপব্যবহার করছে বলে অভিযোগ বিরোধীদের। রাজ্য সরকারের বিনামূল্যে রেশন প্রকল্পের আওতায় ইতিমধ্যেই ৮০ হাজার রেশন দোকান থেকে খাদ্যসামগ্রী সরবরাহ চলছে। রেশনের সেই নুন, তেল আর ছোলার প্যাকেটেই রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবি। কোথাও আবার লেখা বিজেপির স্লোগান — ‘সোচ ইমানদার, কাম দমদার’। আসন্ন রাজ্য নির্বাচনে এই স্লোগান তুলেই প্রচার শুরু করেছে মোদী-যোগীর দল। সেই স্লোগানই এবার সরকারি দ্রব্যের রেশনের প্যাকেটে ছাপিয়ে গোবলয়ের মানুষকে গেরুয়া শিবিরের দিকে টানতে মরিয়া মোদী-যোগী।

দিন কুড়ি আগে কেন্দ্রের তরফে ঘোষণা করা হয়েছে, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার মেয়াদ আরও চারমাস বাড়িয়ে ২০২২ সালের মার্চ পর্যন্ত করা হবে। আর শনিবার টুইটারে মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে ঘোষণা করা হয়, এবার থেকে দ্বিগুণ রেশন স্কিমে খাদ্যসামগ্রী দেওয়া হবে। উত্তরপ্রদেশ নির্বাচনকে সামনে রেখেই যে এই সিদ্ধান্ত তা বলার অপেক্ষা রাখে না। তাও জয় নিয়ে নিশ্চিন্ত হতে পারছে না বিজেপি। তাই রেশন সামগ্রীর প্যাকেটেও ছবি ছাপিয়ে চলছে ভোট টানার চেষ্টা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Uttar Pradesh, #Ration, #yogi adityanath

আরো দেখুন