খেলা বিভাগে ফিরে যান

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেলেন বাংলার রবি

December 20, 2021 | < 1 min read

ঘোষিত হল আগামী বছর হতে চলা অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ১৭ জনের দল। চার বছর পর ফের টিমে সুযোগ পেলেন এক বঙ্গ পেসার।আর অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হল যশ ধুলকে।

আগামী ১৪ জানুয়ারি থেকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর বসছে ওয়েস্ট ইন্ডিজে। চলবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। চার বছর আগে ভারতের বিশ্বজয়ী অনূর্ধ্ব-১৯ টিমে ছিলেন বাংলা পেসার ঈশান পোড়েল। দু’বছর আগের এই টুর্নামেন্টে বাংলা থেকে কোনও ক্রিকেটার সুযোগ পাননি। কিন্তু এবার আবার এক বঙ্গ পেসার ঢুকে পড়লেন অনূর্ধ্ব উনিশ বিশ্বকাপ টিমে। তিনি রবি কুমার। ঘোষিত মূল স্কোয়াডেই রয়েছেন রবি। স্ট্যান্ডবাই হিসেবে রয়েছেন বাংলার আরও একজন- অমতৃ রাজ উপাধ্যায়। এদিকে ভারতকে নেতৃত্ব দেবেন দিল্লির ছেলে যশ। চারবারের চ্যাম্পিয়ন দলের দায়িত্ব নিয়ে তিনি যেমন আপ্লুত তেমন তাঁর কাছে এ দায়িত্ব বড় চ্যালেঞ্জেরও।

ওয়াকিবহাল মহলের অনেকেই বলছেন, রবি কুমারের মতো বাঁ হাতি পেস অনেক দিন ধরেই জাতীয় নির্বাচকদের মুগ্ধ করছিল। তারই প্রতিদান বিশ্বকাপ টিমে সুযোগ পাওয়া। আপাতত দিন কয়েকের মধ্যেই দুবাইয়ে এশিয়া কাপ খেলবে ভারত। সেখান থেকে সোজা ওয়েস্ট ইন্ডিজ চলে যাবে বিশ্বকাপ খেলতে। টিমের কোচ হিসেবে যাচ্ছেন হৃষিকেশ কানিতকর। বোলিং কোচ প্রাক্তন বাংলা কোচ সাইরাজ বাহুতুলে। আর ফিল্ডিং কোচ নীতিন বালি।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আজ পর্যন্ত চারবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। শেষ বার ২০১৮ সালে। দু’বছর আগে ফাইনালে উঠেও ভারত শেষ পর্যন্ত হেরে যায় বাংলাদেশের কাছে। ওয়াকিবহাল মহলের অনেকেই বললেন যে, ভারতের বিশ্বকাপ টিম এবারও ভাল। কিন্তু করোনা প্রকোপে খেলাধুলো বন্ধ থাকায় যথেষ্ট প্র্যাকটিস পায়নি টিমটা। প্রস্তুতিটা সেভাবে হয়নি। সেটাই যা চিন্তার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Team India, #Cricket, #ICC

আরো দেখুন