রাজ্য বিভাগে ফিরে যান

খাদ্য সামগ্রী সরবরাহই করেনি কেন্দ্র, নতুন বছরে বাংলার মানুষ পাবেন কম রেশন

January 3, 2022 | < 1 min read

গত বছর অতিমারি পরিস্থিতিতে মারাত্মক সংকটের মধ্যে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা প্রকল্পের আওতায় দেশের প্রায় ৮০ কোটি মানুষকে বিনা পয়সায় ৫ কেজি করে গম বা চাল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। তবে নতুন বছরের প্রথম মাসে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায় বরাদ্দ রেশন পাবেন না রাজ্যের উপভোক্তারা।

রাজ্যের খাদ্য ও সরবরাহ দফতরের তরফে একটু টুইট বার্তায় জানানো হয়েছে যে ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায় বরাদ্দ রেশন পাবেন রাজ্যবাসী। কেন্দ্রের তরফে খাদ্য সামগ্রী সরবরাহ না হওয়ার কারণেই চলতি মাসে তা বণ্টন করা যাবে না। জানুয়ারি মাসের বরাদ্দ রেশন ফেব্রুয়ারিতে ও ফেব্রুয়ারি ও মার্চের রেশন যথাক্রমে মার্চ ও এপ্রিল মাসে দেওয়া হবে বলে জানিয়েছে রাজ্য।

খাদ্য দফতর এই বিষয়ে এক টুইট বার্তায় লেখে, ‘ভারতের খাদ্য নিগম সময়মতো এ.এ.ওয়াই/ পি.এইচ.এইচ/ এসপি.এইচ.এইচ উপভোক্তাদের জন্য বরাদ্দ পি.এম.জি.কে.ওয়াই-এর চাল ও গম সরবরাহ করতে না পারায় জানুয়ারি মাসে পি.এম.জি.কে.ওয়াই-এর খাদ্য সামগ্রী বণ্টন করা সম্ভব হল না। তবে জানুয়ারি মাসের বরাদ্দ রেশন ফেব্রুয়ারিতে ও ফেব্রুয়ারি ও মার্চের রেশন যথাক্রমে মার্চ ও এপ্রিল মাসে দেওয়া হবে।’

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Ration, #modi govt

আরো দেখুন