রাজ্য বিভাগে ফিরে যান

করোনার দাপটে নেতাজির ১২৫ তম জন্মবার্ষিকীর সমাপ্তি অনুষ্ঠান বাতিল

January 4, 2022 | 2 min read

গোটা দেশজুড়ে করোনার দাপট। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ভাইরাস মোকাবিলায় ইতিমধ্যেই রাজ্যজুড়ে জারি কড়া বিধিনিষেধ। এই পরিস্থিতিতে নেতাজির ১২৫তম জন্মবার্ষিকীর সমাপ্তি অনুষ্ঠান বাতিল। আগামী ২১ জানুয়ারি মহাজাতি সদনে অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। তবে অনুষ্ঠান স্থগিত রাখার সিদ্ধান্ত নিল ট্রাস্টি বোর্ড।

মঙ্গলবার বিধানসভার অধ্যক্ষের উপস্থিতিতে ট্রাস্টি বোর্ডের সভা হয়। সভায় উপস্থিত ছিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী শশী পাঁজা, জ্যোতিপ্রিয় মল্লিক, মেয়র ফিরহাদ হাকিম। করোনার প্রভাব কমলে তারপরে নেতাজির ১২৫তম জন্মবার্ষিকীর সমাপ্তি অনুষ্ঠান হতে পারে বলে ট্রাস্টি বোর্ডের তরফে জানানো হয়েছে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বিধানসভার সমস্ত স্ট্যান্ডিং কমিটির বৈঠকও আর হচ্ছে না। বিধায়কদের শিক্ষামূলক পর্যটনও আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, কোভিড সংক্রমণ রুখতে রাজ্যে একাধিক বিধিনিষেধ জারি হয়েছে। গত সোমবার থেকেই রাজ্যে বন্ধ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান। ব্রিটেন থেকে বিমান অবতরণ বন্ধ করে দেওয়া হয়েছে। সপ্তাহে মাত্র দু’দিন মুম্বই এবং দিল্লি থেকে বিমান নামার কথাও বলা হয়েছে। মেট্রো এবং লোকাল ট্রেনের ক্ষেত্রে ৫০ শতাংশ হিসাবে যাত্রী সীমা বেঁধে দেওয়া হয়েছে। মেট্রো কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী টোকেন দেওয়া বন্ধ হয়ে গিয়েছে। আপাতত স্মার্টকার্ড দিয়েই যাতায়াত করছেন যাত্রীরা। রাত্রি ১০টা পর্যন্ত চালু লোকাল ট্রেন। এই পরিষেবা পাচ্ছেন সাধারণ মানুষ।

রাজ্যের বিধিনিষেধ জারির পরই একে একে নানা অনুষ্ঠান বাতিল হতে শুরু করেছে। মালদহের জেলাশাসক আক্রান্ত হওয়ায় বাতিল জেলার বইমেলা। শান্তিনিকেতনের সোনাঝুরির হাটও বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি বিভিন্ন পর্যটনস্থলও বর্তমানে ফাঁকা করে দেওয়া হয়েছে। দিঘা, পুরী, দার্জিলিং, পুরুলিয়া – প্রায় সর্বত্রই ফিরেছে লকডাউনের স্মৃতি। যদিও এই পরিস্থিতি চলচ্চিত্র উৎসবে কোনও ছেদ ফেলতে পারেনি। ৫০ শতাংশ দর্শকাসন নিয়ে অতিমারিতে চলচ্চিত্র উৎসবের ভারচুয়াল উদ্বোধন হয় মঙ্গলবারই।

TwitterFacebookWhatsAppEmailShare

#netaji, #covid 19, #birth anniversary, #Closing ceremony, #Netaji Subhas Chandra Bose

আরো দেখুন