কলকাতা বিভাগে ফিরে যান

১২ ঊর্ধ্বদের করোনা টিকাকরণে উদ্যোগী কলকাতা পুরসভা, অপেক্ষা কেন্দ্রের ছাড়পত্রের

January 8, 2022 | < 1 min read

প্রাপ্তবয়স্কদের টিকাকরণে দেশের মধ্যে সেরা হওয়ার পর এবার ১২ বছর ঊর্ধ্ব কিশোর-কিশোরীদেরও কোভিডের ভ্যাকসিন দিতে চায় কলকাতা পুরসভা। বিষয়টি নিয়ে কেন্দ্রের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতির জন্য দরবার করতে রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমকে শনিবারই অনুরোধ করেছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

কোভিড সংক্রমণ রুখতে ১২ ঊর্ধ্বদের টিকা দেওয়া নিয়ে তাঁর যুক্তি, “বিশ্বস্বাস্থ্য সংস্থা (WHO) ইতিমধ্যে ১২ ঊর্ধ্বদের টিকাকরণের অনুমতি দিয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশে ৬০ ঊর্ধ্বদের যেমন বুস্টার ডোজ প্রায় সম্পূর্ণ করেছে তেমনই কিশোর-কিশোরীদেরও টিকাকরণ চলছে। তা হলে কেন আমরা পিছিয়ে থাকব? কেন্দ্র অনুমতি দিলে এখনই পুরসভা ১২-১৮ বছর বয়সিদের টিকাকরণ (Corona Vaccination) শুরু করতেই পারে।”

দ্বিতীয়বার মেয়র হিসাবে দায়িত্ব নেওয়ার পর এদিন ফের ফিরহাদ তাঁর জনপ্রিয় নাগরিক কর্মসূচি ‘টক টু মেয়র’ শুরু করেন। ফোনে অভিযোগ পেতেই রাস্তায় পানীয় জলের কল বসানো থেকে শুরু করে উত্তর কলকাতার গৌরিবাড়ির এক মহিলার করোনা পরীক্ষার জন্য বাড়িতে সঙ্গে সঙ্গে টিম পাঠান তিনি। বহু মানুষ মেয়রের এই কর্মসূচিতে চটজলদি কাজ হওয়ার পাশাপাশি দ্বিতীয়বার মহানাগরিকের দায়িত্ব নেওয়ার জন্য অভিনন্দন জানান। এই কর্মসূচির শেষে এক প্রশ্নের উত্তরে মেয়র জানান, “প্রাপ্তবয়স্কদের করোনার টিকাকরণে দেশের সেরা হয়েছি আমরা, এখন ১৫-১৮ বছরের টিকাকরণ চলছে। কিন্তু বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন মেনে এবার আমরা ১২-১৪ বছর বয়সীদেরও কোভিডের (Coronavirus) টিকা দিতে চাই। পুরসভার যাবতীয় পরিকাঠামো রয়েছে, ছোটদের টিকা দিতে আমরা প্রস্তুত আছি। কেন্দ্রীয় সরকার টিকার যোগান দিলেই ১২ ঊর্ধ্বদেরও কোভিড সংক্রমণ থেকে রক্ষা করতে সঙ্গে সঙ্গেই টিকাকরণ শুরু করব।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Municipal Corporation, #KMC, #vaccine, #Covid Vaccination, #Vaccination

আরো দেখুন