রাজ্য বিভাগে ফিরে যান

টেট পরীক্ষার ফলপ্রকাশ, পাশের হার ৫ শতাংশ

January 10, 2022 | < 1 min read

প্রকাশিত হল ২০২১ এর টেট (TET) পরীক্ষার (TET 2021) ফলাফল। ফল ঘোষণা করল প্রাথমিক শিক্ষা পর্ষদ (West Bengal Board Of Primary Education)। দুটি ওয়েবসাইটের মাধ্যমে ফল (TET 2021 Result) জানতে পারবেন পরীক্ষার্থীরা। ওয়েবসাইট দুটি হল www.wbbpe.org এবং www.wbbprimary.org। এই ওয়েবসাইটে গিয়ে রোল নম্বর এবং জন্মতারিখ দিলেই ফল জানা যাবে।

২০২১ এর টেট পরীক্ষার্থী ২ লক্ষ ৪৫ হাজার ৩৪৪ জন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৮৯৬ জন । স্বচ্ছতা বজায় রেখে ফল প্রকাশ করা হয়েছে। সমস্যা থাকলে আদালতের বাইরে মেটানোর চেষ্টা করবে বলে জানিয়েছে পর্ষদ। সোমবার সাংবাদিক বৈঠকে জানান প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। টেট পরীক্ষায় পাস করলে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা।

পুজোর আগে থেকেই টেটের ফলাফল প্রকাশের কথা শোনা যাচ্ছিল। কিন্তু তা নানা কারণের জন্য পিছিয়ে যায়। ২০১৭ সালের প্রাইমারি টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। সেই পরীক্ষা নেওয়া হয় ২০২১ সালের ৩১ জানুয়ারি। পরীক্ষা দিয়েছিলেন প্রায় আড়াই লক্ষ চাকুরিপ্রার্থী। তার মধ্যে ৫৫ হাজারের মতো পরীক্ষার্থী ছিলেন অনুপস্থিত। পরীক্ষা দেন মোট ১ লক্ষ ৮৯ হাজার ৮১৪ জন। তাঁদের মধ্যে ১২ জনের পরীক্ষা বাতিল হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Result, #TET

আরো দেখুন