দেশ বিভাগে ফিরে যান

ওমিক্রনকে থোড়াই কেয়ার! মাঘ মেলা আয়োজনের সিদ্ধান্ত যোগী সরকারের

January 13, 2022 | < 1 min read

দেশ জুড়ে বাড়তে থাকা ওমিক্রন সংক্রমণের মাঝেই, উত্তর প্রদেশের (Uttar Pradesh) যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) সরকার প্রয়াগরাজে (Prayagraj) “মাঘ মেলা” আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। এই মেলায় লক্ষাধিক ভক্ত শুক্রবার পবিত্র স্নান করবেন বলে মনে করা হচ্ছে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, যিনি প্রতিবেশী রাজ্য উত্তরাখণ্ড (Uttarakhand) থেকে জমায়েত নিষিদ্ধ করার উদাহরণ নিতে অস্বীকার করেন। বৃহস্পতিবার প্রয়াগরাজের তিনটি নদীর সঙ্গমস্থলে “মকর সংক্রান্তি”-র স্নান করার আগে একটি আবেদন করেছেন। যারা উপসর্গযুক্ত অথবা যাদের টিকার দুটি ডোজ নেওয়া হয়নি তাদের মেলায় উপস্থিত হওয়া উচিত নয় বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন।

কোভিডের সংক্রমণ বৃদ্ধি বৃদ্ধি পাওয়ার ফলে, উত্তরাখণ্ড বার্ষিক উৎসবের সময়ে ভক্তদের হরিদ্বারে গঙ্গায় ডুব দেওয়া নিষিদ্ধ করেছে। তবে প্রতিবেশী উত্তর প্রদেশে সরকার দাবি করেছে যে কোভিড প্রোটোকল মানা হচ্ছে।

“আমরা মাস্কের মতো সতর্কতা তুলে ধরে অনেক জায়গায় হোর্ডিং লাগিয়েছি। আমাদের স্ক্রিনিং টিম রয়েছে। মেলায় যারা আসছেন তাদের সবাইকে টিকার শংসাপত্র বা আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট দেখাতে হবে। ভেন্যুতেও পরীক্ষার ব্যবস্থা রয়েছে।” মাঘ মেলার আয়োজনের দায়িত্বে থাকা স্বাস্থ্য আধিকারিক জয় কিষাণ (Jai Kishan) জানিয়েছেন।

গত সপ্তাহে প্রয়াগরাজে কোভিড সংক্রমণ দশগুণ বেড়ে ৯২ থেকে হয়েছে ১২৬৭। উত্তর প্রদেশ জুড়ে সংক্রমণ ৩,১৭৩ থেকে বেড়ে ৫৭,৩৫৫ হয়েছে। কোভিড সংক্রমণ বৃদ্ধির কারণে উত্তর প্রদেশ এবং অন্যান্য নির্বাচনী রাজ্যগুলিতে রাজনৈতিক সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#yogi adityanath, #Makar Sankranti, #Prayagraj, #Magh Mela

আরো দেখুন