দেশ বিভাগে ফিরে যান

উত্তরপ্রদেশে নির্বাচনে অখিলেশের পাশে থাকার বার্তা মমতার

January 17, 2022 | < 1 min read

উত্তরপ্রদেশে নির্বাচনের মুখে লখনউয়ে তৃণমূল মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যৌথভাবে সাংবাদিক বৈঠক করতে আগ্রহী এসপি নেতা অখিলেশ সিং যাদব। রবিবার এসপি সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। চলতি সপ্তাহে অখিলেশের সাথে এ বিষয়ে ফোনে কথা হয়েছে মমতার। মমতা উত্তরপ্রদেশে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। জানিয়েছেন অখিলেশের সমর্থনে জনসভা করতে আগ্রহী তিনি। কিন্তু নির্বাচন কমিশনের নির্দেশে আগামী ২২ তারিখ অবধি কোন জনসভা হবে না। হয়তো গোটা জানুয়ারি মাসেই বন্ধ থাকবে জনসভা। টাই কবে জনসভার আয়োজন করা যাবে সেই বিষয়ে যৌথ বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে।

সোমবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে কলকাতা আসছেন এসপির প্রাক্তন মন্ত্রী কিরণময় নন্দ। তারপর তৃণমূল সুপ্রিমোর সুবিধা অনুযায়ী উত্তরপ্রদেশ সফরের দিন ঠিক হবে। কিরণময়ের কথায়, বাংলায় বিজেপির বিরুদ্ধে বিপুল জয়ের পর মমতা এখন বিজেপি বিরোধীতার প্রতীক। তিনি উত্তরপ্রদেশে এসে বৈঠক করলে নির্দিষ্ট বার্তায় শুধু যাবে না। উদ্দীপনাও বাড়বে।

মমতা দিল্লিতে জানিয়েছিলেন তিনি প্রয়োজনে অখিলেশের পাশে দাঁড়াবেন। অন্যান্য রাজ্যে দলের সম্প্রসার ঘটালেও উত্তরপ্রদেশের মাটিতে ঢোকেনি তৃণমূল। বরং তৃণমূলের নেতারা বার বার বলেছেন উত্তরপ্রদেশে বিজেপির বিরোধীতা করতে যোগ্য নেতা অখিলেশ। ফলে এসপির পাশে থাকাটাই কাম্য। তৃণমূলের কংগ্রেস বিরোধী অবস্থান এবং কংগ্রেস থেকে নেতা টানার প্রক্রিয়া যদিও অব্যহত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Uttar Pradesh, #Akhilesh Yadav

আরো দেখুন