দেশ বিভাগে ফিরে যান

বাংলার মতো বাদ তামিলনাড়ুর ট্যাবলো, মমতার পর স্টালিন চিঠি দিলেন মোদীকে

January 17, 2022 | < 1 min read

সাধারণতন্ত্র দিবসের (Republic Day 2022) কুচকাওয়াজে স্থান পায়নি বাংলার ট্যাবলো। কেন্দ্রের এই সিদ্ধান্তের পুনর্বিবেচনার আবেদন জানিয়ে ইতিমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাংলার পরে বাতিল করা হয়েছে তামিলনাড়ুর ট্য়াবলোও। এবার মমতার পথে হেঁটে তামিলনাড়ুর (Tamil Nadu) ট্যাবলো সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে স্থান না পাওয়ায় মোদীকে চিঠি দিলেন ওই রাজ্যের মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন (MK Stalin)।

সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজ থেকে কেন্দ্রের সিদ্ধান্তে দক্ষিণের রাজ্য তামিলনাড়ুর ট্যাবলো বাতিল হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী। এই বিষয়েই অবিলম্বে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে চিঠি লিখেছেন স্ট্যালিন।

এদিন স্ট্যালিন জানান, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা চিঠিতে আমি অনুরোধ করেছি, যাতে করে উনি বিষয়টিতে দ্রুত হস্তক্ষেপ করে তামিলনাড়ুর ট্যাবলোকে সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে স্থান করে দেন। এভাবে রাজ্যের ট্যাবলো বাতিল হওয়ায় তামিলনাডুবাসী গভীর ভাবে মর্মাহত হয়েছে।”

গোটা ঘটনায় ক্ষুব্ধ স্ট্যালিন আরও বলেন, এটা তীব্র হতাশজনক যে রাজ্যের প্রখ্যাত কবি, অতীত গৌরব এবং দেশের মহান স্বাধীনতা সংগ্রামীদের শ্রদ্ধা জানিয়ে সাজানো হয়েছে যে ট্যাবলো তা বাতিল করে দিয়েছে কেন্দ্র।

উল্লেখ্য, এমকে স্ট্যালিন দ্বিতীয় অ-বিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রী যিনি নিজের রাজ্যের ট্যাবলো বাতিল হওয়া নিয়ে মোদীকে চিঠি লিখলেন। এর আগে নেতাজি সুভাষচন্দ্র বসু-সহ একাধিক স্বাধীনতা সংগ্রামী ও তাঁদের সংগ্রামকে থিম করে বানানো বাংলার ট্যাবলো বাতিল হওয়ায় মোদীকে চিঠি লিখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আরজি জানিয়ে ছিলেন সিদ্ধান্ত পুনর্বিবেচনার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Republic Day, #Mk stalin, #Tableau

আরো দেখুন