দেশ বিভাগে ফিরে যান

ভারতের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছলো ২ লক্ষ ৩৮ হাজারে

January 18, 2022 | < 1 min read

আতঙ্কের নয়া নাম ওমিক্রন। দেশে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কাকে সত্যি করে দিয়েছে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট। ক্রমশই আরও চওড়া হচ্ছে তার থাবা। তবে জানুয়ারি মাসের শুরু থেকে ভারতে দৈনিক সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়লেও গতকালের পর আজ ফের কমল তা।
মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, ভারতে গত ২৪ ঘন্টায় করোনার কবলে পড়েছেন ২ লক্ষ ৩৮ হাজার ১৮ জন। যা সোমবার তুলনায় ৭ শতাংশ কম। এর ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল প্রায় ৩ কোটি ৭৬ লক্ষ ১৮ হাজার ২৭১।

যদিও, উদ্বেগজনক ভাবে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। দেশে বর্তমানে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৮৯১ জন। অন্যদিকে, দৈনিক আক্রান্তের মতো এদিন কমেছে দৈনিক মৃত্যুর স‌ংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ৩১০ জন। এই নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ লক্ষ ৮৬ হাজার ৭৬১।

এদিকে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৫৩ লক্ষ ৯৪ হাজার ৮৮২ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ লক্ষ ৫৭ হাজার ৪২১ জন। তবে এই মুহূর্তে সবচেয়ে বড় উদ্বেগের কারণ ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস। বর্তমানে দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৭ লক্ষ ৩৬ হাজার ৬২৮।

TwitterFacebookWhatsAppEmailShare

#Corona Virus, #covid 19, #Corona pandemic, #India Fights Corona

আরো দেখুন