বিনোদন বিভাগে ফিরে যান

ফের সামাজিক মাধ্যমে কটাক্ষের শিকার ইমন, দাঁড়ালেন শিষ্যর পাশে

January 18, 2022 | 2 min read

কয়েকদিন আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী। শরীর এখনও পুরোপুরি সুস্থ নয়। তবুও শিক্ষার্থীদের হয়ে রুখে দাঁড়ালেন ইমন। সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের কটাক্ষের কড়া জবাব দিলেন গায়িকা। স্পষ্ট জানালেন, এই ধরনের আচরণ কখনওই মেনে নেওয়া হবে না। প্রতি মুহূর্তে প্রতিবাদ করব!

তা ঠিক কী ঘটেছে ইমনের সঙ্গে?

সোমবার সন্ধে নাগাদ হঠাৎই ফেসবুক লাইভে আসেন ইমন। তাঁকে দেখে মনেই হচ্ছিল, পোস্ট কোভিড উপসর্গ ভালই জাঁকিয়ে বসেছে ইমনকে। তবে ইমন এবার লাইভে এসে শরীর খারাপের তুলনায় মন খারাপ থুড়ি বলা ভাল ক্ষোভ উগড়ে দিলেন নেটিজেনদের উপর। ঘটনাটি ঘটেছে, রবিবার আকাশ আট চ্যানেলে সম্প্রচারিত হওয়া এক অনুষ্ঠানকে কেন্দ্র করে। যেখানে ইমন হাজির হয়েছিলেন তাঁর বেশ কয়েকজন ছাত্র-ছাত্রীদের সঙ্গে। একসঙ্গে মিলে সেই অনুষ্ঠানে গানও করেন তিনি। সেই অনুষ্ঠান চ্যানেলের ফেসবুক পেজে আপলোড হতেই গণ্ডগোল শুরু। নেটিজেনদের একাংশ এই অনুষ্ঠানকে ইমনের স্বজনপোষণ বলে অভিযোগ তুলেছেন। আর সেই অভিযোগেরই প্রতিবাদ করতে ফেসবুক লাইভে এলেন ইমন।

ইমনের কথায়, ‘যেভাবে অকথ্য ভাষায় আমার শিক্ষার্থীদের আক্রমণ করা হয়েছে, তা একজন শিক্ষিকা হিসেবে আমার পক্ষে মেনে নেওয়া একেবারেই সম্ভব নয়।’ ইমন লাইভে গোটা ঘটনার প্রতিবাদ করে জানান, তিনি প্রথমদিকে ব্যাপারটা পাত্তা না দেওয়ার কথাই ভেবেছিলেন। কিন্তু পরে তাঁর মনে হয় নিজের ছাত্রছাত্রীদের হয়ে তাঁর প্রতিবাদ করা উচিত।’

ইমনের কথায়, এই আক্রমণ শুধু আমার সঙ্গে নয়, অন্য কেউ যদি তাঁর শিষ্যদের সঙ্গে অনুষ্ঠান করত, তাঁকেও এভাবে বলা হত। এরা আসলে কাউকে এগোতে দিতে চায় না!

বরারই অন্যায়ের বিরুদ্ধে মুখ খুলতে দেখা গিয়েছে ইমনকে। সোশ্যাল মিডিয়ায় এসে বহু বারই নানা অপ্রীতিকর ঘটনার কথা জানিয়ে প্রতিবাদ করেছেন শিল্পী। এবারও তার অনথ্য করলেন না তিনি। বরং শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে ইমন যেন প্রমাণ করলেন, তিনি শিষ্যদের কাছে ফ্রেন্ড, ফিলোজফার ও গাইড! ইমনের এই পদক্ষেপে তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন অনুরাগীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Iman Chakraborty

আরো দেখুন