রাজ্য বিভাগে ফিরে যান

২ ফেব্রুয়ারি তৃণমূলের সাংগঠনিক নির্বাচন, ঘোষণা করলেন দলের মহাসচিব

January 18, 2022 | < 1 min read

তৃণমূলের সাংগঠনিক নির্বাচনের দিন ঘোষণা করলেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। ৩১ মার্চের মধ্যে সেই সাংগঠনিক নির্বাচন করতে হবে। সেই মতো ২ ফেব্রুয়ারি রাজ্যের শাসক দলের সাংগঠনিক নির্বাচন অনুষ্ঠিত হবে। নেতাজি ইনডোর স্টেডিয়ামে আয়োজিত হবে সেই নির্বাচন প্রক্রিয়া। যাবতীয় করোনা বিধিনিষেধ মেনেই সেই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হবে। মঙ্গলবার বিকেলে সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তৃণমূলের সাংগঠনিক নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকছেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায় মঙ্গলবার সাংবাদিক বৈঠকে আরও জানিয়েছেন, “পরবর্তী সময়ে যাঁরা আমাদের প্রতিনিধি, ভোটার এবং পর্যবেক্ষক হবেন, তাঁদের তালিকা ২৫ জানুয়ারির মধ্যে আমি তৈরি করব। যাতে এই নির্বাচন প্রক্রিয়া সুষ্ঠুভাবে করা যেতে পারে, তা আলোচনা করে নিশ্চিত করা হবে। নির্বাচন প্রক্রিয়া হবে আমাদের সংবিধান মেনে। আমি দলীয় স্তরে বিজ্ঞপ্তি প্রকাশ দেব। প্রথমে নির্বাচন হবে দলের চেয়ারপার্সনের, তারপরে তৈরি হবে ওয়ার্কিং কমিটি।” উল্লেখ্য, ২০১৭ সালে শেষবার তৃণমূলের সাংগঠনিক নির্বাচন হয়েছিল। কখনও পাঁচ বছর, আবার কখনও তিন বছর অন্তর এই সাংগঠনিক নির্বাচন হয়ে থাকে রাজ্যের শাসক দলে।

মঙ্গলবারের সাংবাদিক বৈঠকে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় স্পষ্ট করে দিয়েছেন দলের মধ্যে কোনও বিতর্ক নেই। তাঁর কথায়, “দলে কোনও বিতর্ক নেই। তৃণমূল বিতর্ক নিয়ে কোনও প্রশ্নের উত্তর দেব না। কোথাও বিতর্ক নেই।”

এর পাশাপাশি প্রজাতন্ত্র দিবসের ট্যাবলো বিতর্ক টেনেও মঙ্গলবার পার্থ চট্টোপাধ্যায় আক্রমণ করেন কেন্দ্রীয় সরকারকে। বলেন, “ট্যাবলো নিয়ে যেভাবে বলা হয়েছে, তা অমর্যাদাকর। গরিমা ক্ষুন্ন করা হয়েছে। সংগ্রামের ইতিহাসকে তুলে ধরার প্রয়াস থেকে বাংলাকে দূরে রাখা হচ্ছে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #partha chatterjee, #abhishek banerjee, #tmc, #Election

আরো দেখুন