দেশ বিভাগে ফিরে যান

উত্তর প্রদেশে সমাজবাদী পার্টির হয়ে ভোটের প্রচারে ৮ ফেব্রুয়ারি লখনৌ যাচ্ছেন মমতা

January 18, 2022 | < 1 min read

উত্তরপ্রদেশের ভোট (UP Election 2022) প্রচারে অংশ নেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার কালীঘাটে সমাজবাদী পার্টি নেতা কিরণময় নন্দের সঙ্গে বৈঠকের পর এমনই জানানো হয়েছে। কালীঘাটে মমতার সঙ্গে বৈঠকের পর কিরণময় জানান, ৮ ফেব্রুয়ারি লখনৌ যাবেন মমতা। সেখানে অখিলেশ এবং মমতা ভার্চুয়াল সভা করবেন। একইসঙ্গে তিনি জানিয়েছেন, উত্তরপ্রদেশে প্রার্থী দেবে না তৃণমূল কংগ্রেস।

মমতার জাতীয় নেত্রী হিসেবে উল্লেখ করে কিরণময় নন্দ জানান, লখনৌ এর পর বারাণসীতেও ভার্চুয়াল সভা করবেন অখিলেশ-মমতা। আজকের বৈঠকের পর কিরণময় নন্দের স্পষ্ট মন্তব্য, বিজেপি বিরোধী জোট গড়তে মমতা সবচেয়ে চর্চিত মুখ। মোদী বিরোধী হিসেবে জাতীয় মুখ হয়ে উঠেছেন মমতা।

মমতা এবং অখিলেশের মধ্যে বরাবর সুসম্পর্ক রয়েছে। মমতার ডাকে একাধিক সভা-অনুষ্ঠানে উপস্থিত থেকেছেন অখিলেশ। ২০২১ সালে বিধানসভা ভোটের সময় সপা নেত্রী জয়া বচ্চন এসেছিলেন বাংলায়। তৃণমূলের হয়ে কলকাতায় প্রচার করেছিলেন তিনি। কিরণময় নন্দও তৃণমূলের সমর্থনে প্রচার করেছিলেন। নন্দীগ্রামে প্রচার করেছিলেন প্রাক্তন মন্ত্রী।

সামনেই উত্তরপ্রদেশ নির্বাচন। গোবলয়ের এই রাজ্যে সমাজবাদী পার্টির সামনে বড় চ্যালেঞ্জ বিজেপি। আর বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে জাতীয় মুখ নিঃসন্দেহে মমতা। বাংলার ভোটের সময় সমাজবাদী পার্টি তৃণমূলের প্রতি তাদের সমর্থন ধরেছিল দলের নেতৃত্বকে পাঠিয়ে। আর এবার স্বয়ং মমতা উত্তরপ্রদেশে বিজেপিকে রুখতে অখিলেশের সঙ্গে যৌথ প্রচারে নামবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #tmc, #Akhilesh Yadav, #Samajwadi Party, #Uttar Pradesh assembly elections 2022

আরো দেখুন