রাজ্য বিভাগে ফিরে যান

পূর্ব মেদিনীপুরে আগ্নেয়াস্ত্র উদ্ধার কান্ডে তদন্তে নামল রাজ্যের গোয়েন্দা বিভাগ

January 20, 2022 | < 1 min read

পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ে আগ্নেয়াস্ত্র উদ্ধার কান্ডে তদন্তে নামল রাজ্যের গোয়েন্দা বিভাগ। বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থলে যান গোয়েন্দা বিভাগের আধিকারিকেরা। দীর্ঘক্ষণ স্থানীয় বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ করে ফিরে আসেন তাঁরা। তবে তদন্ত সম্পর্কে সাংবাদিকদের সামনে মুখ খুলতে চাননি আধিকারিকেরা।

পুলিস জানায়, ঘটনাস্থলটি ঘিরে রাখা হয়েছে। ওই বিপুল পরিমাণ বন্দুক ও কার্তুজ কারা রেখেছিল তা এখনও পর্যন্ত জানা যায়নি। পুরো বিষয়টি তদন্তের পর্যায়ে রয়েছে।

বুধবার দুপুরে গোয়ালতোড়ের বড়ডাঙ্গা গ্রামে জমি সমতল করতে মাটি কাটছিল গ্রামবাসিরা। সেই সময় কোদালে কিছু ধাতব বস্তুর সঙ্গে ঠোকাঠুকি হয়। সন্দেহ হওয়াতে মাটি খুঁড়ে দেখা যায়, বস্তাবন্দি অবস্থায় কিছু পোঁতা রয়েছে মাটিতে। সেই বস্তা থেকে বেশ কিছু দোনলা বন্দুক এবং প্রচুর কার্তুজ পাওয়া যায়। স্থানীয় বাসিন্দারা গোয়ালতোড় থানার পুলিসকে খবর দেয়। পুলিস বস্তাটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। জেলার পুলিস সুপার দীনেশ কুমার জানান, ৩৬টি বন্দুক এবং ৪৫০ কার্তুজ পাওয়া গেছে।


স্থানীয়দের অভিযোগ, ঘটনাস্থল থেকে কিছু দূরেই এক সময় সিপিএমের গুন্ডা বাহিনীর ক্যাম্প ছিল। সেই সব ক্যাম্প থেকে অস্ত্রশস্ত্র মাটির নীচে লুকিয়ে রাখা হয়েছিল বলে অনুমান বাসিন্দাদের। একই অভিযোগ স্থানীয় তৃণমূল নেতাদেরও।

TwitterFacebookWhatsAppEmailShare

#CID, #Arms, #East Midnapore, #Goaltore

আরো দেখুন