খেলা বিভাগে ফিরে যান

বর্ষসেরা দলঘোষণা করল আইসিসি, টেস্টে জায়গা তিন ভারতীয় ক্রিকেটারের

January 20, 2022 | < 1 min read

বর্ষসেরা দল (Team of the Year 2021)। টেস্ট, একদিনের আন্তর্জাতিক ও টি২০-তে গতবছর একাধিক দুরন্ত পারফরম্যান্সের নজির, তা খতিয়ে দেখে বিভিন্ন সেরা একাদশ বেছে নিয়েছে আইসিসি (ICC)। পুরুষদের টেস্ট ও ওডিআই ও মহিলাদের ওডিআই ও টি২০ দল বেছে নেওয়া হয়েছে যে প্রক্রিয়ায়। চমকপ্রদভাবে বিশ্ব ক্রিকেটে নিয়ামক সংস্থার পুরুষদের বর্ষসেরা একদিনের আন্তর্জাতিক দলে ঠাঁই হয়নি কোনও ভারতীয় ক্রিকেটারের! টেস্ট দলে অবশ্য রয়েছে ভারতের প্রতিনিধিত্ব। রোহিত শর্মা (Rohit Sharma), ঋষভ পন্থ (Rishabh Pant) ও রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) স্থান পেয়েছেন আইসিসি-র বিশ্বসেরা টেস্ট দলে। মহিলাদের বর্ষসেরা একদিনের আন্তর্জাতিক দলে ভারতের মিথালি রাজ (Mithali Raj) ও ঝুলন গোস্বামী (Jhulan Goswami) জায়গা করে নিয়েছেন। মহিলাদের টি২০ দলে রয়েছেন শুধুমাত্র স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)।

আইসিসি-র পুরুষদের বর্ষসেরা টেস্ট দল- দিমুথ করণারত্নে, রোহিত শর্মা, মার্নাস লাবুশেন, জো রুট, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফাওয়াদ আলম, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, কাইল জেমিসন, হাসান আলি, শাহিন আফ্রিদি।

আইসিসি-র পুরুষদের বর্ষসেরা একদিনের আন্তর্জাতিক দল- পল স্টিরলিং, জেনম্যান মালান, বাবর আজম (অধিনায়ক), ফাকার জামান, রাসি ভান ডার ডুসেন, শাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, মুস্তাফিজুর রহমান, সিমি সিংহ, দুষ্মন্ত চামিরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #ICC, #Team India

আরো দেখুন