দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী প্রত্যাহার করার আবেদন জানিয়ে চিঠি দিলেন বাঁকুড়ার দুই বিজেপি বিধায়ক

January 21, 2022 | 2 min read

এবার কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী প্রত্যাহার করার আবেদন জানিয়ে চিঠি দিলেন বাঁকুড়ার দুই বিজেপি (West Bengal BJP) বিধায়ক। সব মিলিয়ে বাঁকুড়ায় বিজেপির একের পর এক অন্তর্কলহ প্রকাশ্যে আসছে। দলের অভ্যন্তরীণ ক্ষোভ তীব্রতর হচ্ছে। সংগঠন নিয়ে প্রকাশ্যে ক্ষোভ উগরে দিচ্ছেন বাঁকুড়া বিজেপির একাধিক বিধায়ক। দলের বিভিন্ন সাংগঠনিক গ্রুপ থেকে বেরিয়ে যাওয়া, দলের নতুন সভাপতি বদলের দাবি নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি দিয়ে ক্ষোভ প্রকাশ চলছে। একের পর এক ঘটনায় দলের বিরুদ্ধে বিদ্রোহী হয়ে উঠছেন বিজেপির বাঁকুড়া জেলার চার বিধায়ক। আর যার জেরে বিজেপির মধ্যে আড়াআড়ি ফাটল দেখা দিচ্ছে।

এবার বাঁকুড়ার দুই বিজেপি বিধায়কের দেহরক্ষীর দায়িত্বে থাকা কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী প্রত্যাহারের চিঠি ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে। কেন্দ্রীয় বাহিনী প্রত্যাহার করার আবেদন জানিয়ে চিঠি দিয়েছেন ওন্দার বিধায়ক অমরনাথ শাখা ও ইন্দাসের বিধায়ক নির্মল ধাড়া। দুজনেই ব্যক্তিগত কারণ দেখিয়ে কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী ছাড়তে চেয়েছেন বলে চিঠি দিয়েছেন সংশ্লিষ্ট জায়গায়। তাঁরা যে এই চিঠি দিয়েছেন তা স্বীকার করেছেন অমরনাথ শাখা।

বিধানসভা নির্বাচনের পর সারা রাজ্যের পাশাপাশি বাঁকুড়া জেলার ৮ বিজেপি বিধায়কের নিরাপত্তার দায়িত্বে রাজ্য পুলিসের বদলে দেওয়া হয় কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী। অমরনাথ শাখা ও নির্মল ধাড়ারও নিরাপত্তায় মোতায়েন করা হয় ৫ জন করে কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী। কিন্তু, হঠাৎ কী এমন কারণ ঘটল, যার জন্য কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী তুলে নেওয়ার আবেদন জানালেন দুই বিধায়ক! এ বিষয়ে অমরনাথ শাখা বলেন, ব্যক্তিগত কারণেই নিরাপত্তারক্ষী প্রত্যাহারের আবেদন জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। তবে আসল কারণ খোলসা করেননি বিধায়ক। যদিও বিজেপির দুই বিধায়কের কেন্দ্রীয় বাহিনী ছাড়তে চেয়ে চিঠিকে ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে।

প্রশ্ন উঠছে, তাহলে কি শিবির বদল করতে চলেছেন এই দুই বিজেপি বিধায়ক? এই প্রশ্নের উত্তরে বিধায়ক জানান, সেটা সময় বলবে। যাই হোক বাঁকুড়ায় একাধিক বিধায়কের বিদ্রোহী হয়ে ওঠাকে ঘিরে পদ্ম শিবির ঘোরতর অস্বস্তিতে বলে মনে করছে রাজনৈতিক মহল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #Bankura, #bjp, #security, #Central force

আরো দেখুন