দেশ বিভাগে ফিরে যান

তৃণমূলের দলীয় কার্যালয়ে তান্ডব চালানোর অভিযোগ উঠল ফ্লাইং স্কোয়াডের বিরুদ্ধে

January 22, 2022 | 2 min read

গোয়ায় তৃণমূলের দলীয় কার্যালয়ে ঢুকে সম্পূর্ণ বেআইনিভাবে তৃণমূলের হোডিং-ফ্লেক্স-ব্যানার ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠল নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াডের বিরুদ্ধে। এর পাশাপাশি তৃণমূলের কর্মীদের ভয়ও দেখানো হল। এই মর্মে নির্বাচন কমিশনের মুখ নির্বাচন কমিশনারের কাছে লিখিত অভিযোগ দায়ের করল সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেস।

মধ্যরাতে গোয়া তৃণমূলের দলীয় কার্যালয়ে ঢুকে ফ্লাইং স্কোয়াড পরিচয় দিয়ে কয়েকজন কার্যালয়ের ভিতর তান্ডব চালাল। গতকাল ২১শে জানুয়ারি রাত ১১টা ১০ নাগাদ হঠাৎ করেই গোয়ার পাঞ্জিতে অবস্থিত তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াডের সদস্য পরিচয় দিয়ে কয়েকজন প্রবেশ করেন। তাদের মধ্যে দুজন পুলিশকর্মী ছিলেন, যাদের হাতে রাইফেল বা স্বয়ংক্রিয় বন্দুক জাতীয় আগ্নেয়াস্ত্র ছিল। সেই সঙ্গেই সাধারণ পোশাক পরিহিত চার জন লোক তৃণমূলের কার্যালয়ে প্রবেশ করেন। এদের কাউকেই শনাক্ত করা যায়নি। ঐ সময় তৃণমূল দলীয় কার্যালয়ে প্রহরী এবং তিনজন অফিস কর্মী উপস্থিত ছিলেন। অফিসে উপস্থিত কর্মীদের কাছে, ঐ মধ্যেরাতের আগন্তুকেরা নিজেদের নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াডের সদস্য বলে পরিচয় দেন।তারপরই তৃণমূলের কার্যালয়ের (গ্লো বোর্ড হোডিং) হোডিং-এর অনুমতি তারা দেখতে চান। কর্মীরা তৎক্ষণাৎ অনুমতিপত্র দেখান। এরপরেই শুধু মাত্র নাজেহাল করার উদ্দেশ্যে কার্যালয়ের মজুত রাখা তৃণমূলের প্রচারের বিভিন্ন ফ্লেক্স, ব্যানার বের করে এনে ছিঁড়ে দেন  নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াডের সদস্য বলে পরিচয় দেওয়া ঐ দলটি। জনসমক্ষে না থাকা সত্ত্বেও নষ্ট করে দেওয়া হয় সব হোডিং, ফ্লেক্স। বারবার অনুরোধ করা সত্ত্বেও অনৈতিকভাবে ঐ সময়ে কার্যালয়ে উপস্থিত কর্মীদেরও সরিয়ে দিয়ে হোডিং ছিঁড়ে দেওয়া হয়, তাদের নানাভাবে ভয়ও দেখিয়েছেন ঐ ফ্লাইং স্কোয়াডের সদস্যরা। গভীর রাতে এই কাজ করতে আসার প্রসঙ্গে তারা জানান, উর্ধ্বতনের নির্দেশেই এই কাজ করা হচ্ছে। তাদের অ্যাপে আসা অভিযোগের পরিপ্রেক্ষিতে ৩০ মিনিটের মধ্যে তারা ব্যবস্থা নিতে এসেছেন।

অথচ গোয়ার ১০৪নং নিজমার সেন্টারের প্রথম তলায়, ডাক্তার এবি রোড, পাঞ্জিতে যে গোয়া তৃণমূল কংগ্রেসের কার্যালয় রয়েছে তা নির্বাচন কমিশনের অজানা নয়, ঐ হোডিংয়ের বিষয়েও তারা জানেন। তা সত্ত্বেও ফ্লাইং স্কোয়াডের সদস্যরা সম্পূর্ণ বেআইনিভাবে মধ্যে রাতে দলীয় কার্যালয়ে গিয়ে তান্ডব চালাল, কেবল তাই নয় কর্মীদের উপর চড়াও হয়ে তাদের নাস্তানাবুদ করে এবং আতঙ্কিতও করা হল। 

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস তরফে নির্বাচন কমিশনের কাছে এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করার দাবি জানানোর পাশাপাশি, অভিযক্ত ফ্লাইং স্কোয়াডের সদস্যদের বিরুদ্ধে দ্রুত আইনি পদক্ষেপ গ্রহণ করার আবেদন করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Goa, #Election Commission of India

আরো দেখুন