রাজ্য বিভাগে ফিরে যান

বাংলার মানচিত্রে গায়েব উত্তরবঙ্গ! ভাইরাল ভিডিও নিয়ে অভিযোগ জানালেন এই সাংসদ

January 27, 2022 | < 1 min read

বাংলার মানচিত্রে নেই উত্তরবঙ্গ! এমনই এক ভিডিও ঘিরে তোলপাড় সোশ্যাল মিডিয়া। এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিধাননগর কমিশনারেটে অভিযোগ দায়ের করলেন রাজ্যসভার সাংসদ দোলা সেন (Dola Sen)। দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন তিনি।

বহুদিন ধরেই উত্তরবঙ্গকে (North Bengal) আলাদা রাজ্য করার দাবি বিজেপি সাংসদ ও বিধায়কদের একাংশের। তাঁদের অভিযোগ ছিল, উত্তরবঙ্গ বরাবরই পিছিয়ে। তাঁদের জন্য কিছু করা হয়নি। শিক্ষা, স্বাস্থ্য, রাস্তাঘাট কিছুই হচ্ছে না। বিজেপির এই দাবির তীব্র বিরোধিতা করেছে তৃণমূল-সহ অন্য রাজনৈতিক দলগুলি। এসবের মাঝেই এবার একটি ভিডিওকে কেন্দ্র করে তোলপাড় রাজ্য-রাজনীতি। ইতিমধ্যেই সে বিষয়ে পুলিশে অভিযোগ দায়ের করেছেন তৃণমূল সাংসদ দোলা সেন। কী রয়েছে সেই ভিডিওতে? ভিডিওটিতে রয়েছে দেশের মানচিত্র। সেখানে আলাদা আলাদাভাবে দেখানো হয়েছে প্রতিটি রাজ্য। ওই মানচিত্রে পশ্চিমবঙ্গ হিসেবে যে অংশটি দেখানো হয়েছে তাতে নেই উত্তরবঙ্গ!

এই ভিডিওটি স্বাভাবিকভাবেই নতুন করে উসকে দিয়েছে বাংলা ভাগ বিতর্ক। সেই কারণেই আইনি পদক্ষেপের পথে হেঁটেছেন সাংসদ। তাঁর দাবি, গোটা ঘটনার নেপথ্যে রয়েছে বিজেপির আইটি সেল। পরিকল্পনামাফিক বাংলার মানচিত্র থেকে বাদ দেওয়া হয়েছে উত্তরবঙ্গকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #North Bengal, #Controversy, #Dola Sen, #Wrong map

আরো দেখুন