উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

সোমবার উত্তরবঙ্গ সফরে মমতা, অংশ নেবেন অনন্ত মহারাজের অনুষ্ঠানেও

February 13, 2022 | 2 min read

ফের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সোমবার তিনি আকাশপথে নামবেন বাগডোগরায়। শিলিগুড়ি হয়ে যাবেন কোচবিহারে (Cooch Behar)। সেখানে পরবর্তী প্রশাসনিক বৈঠক করার কথা মুখ্যমন্ত্রীর। এছাড়া বুধবার গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠানে যোগ দেবেন। অনন্ত মহারাজের আমন্ত্রণে সাড়া দিয়ে এই সফরেই তিনি অনুষ্ঠানে যোগ দেবেন বলে খবর। সব কাজ সেরে কলকাতায় ফিরে আসার কথা মুখ্যমন্ত্রী।

আগামী ১৫ ফেব্রুয়ারি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের (GCPA) অনন্ত মহারাজ গোষ্ঠীর ২৪ তম কেন্দ্রীয় অধিবেশন শুরু। সেইসঙ্গে এবছর চিলা রায়ের ৫১২ তম জন্মজয়ন্তী। তার জন্য ১৬ ফেব্রুয়ারি সংগঠনের পক্ষ থেকে বড়সড় অনুষ্ঠানের প্রস্তুতি নেওয়া হয়েছে। ওই অনুষ্ঠানের জন্য কোচবিহার ২ নম্বর ব্লকের বানেশ্বর গ্রাম পঞ্চায়েত অন্তর্গত সিদ্ধেশ্বরী এলাকায় জমি চিহ্নিত করা হয়েছে। সেই অনুষ্ঠানে যোগ দিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানিয়েছেন গ্রেটার কোচবিহারের নেতা অনন্ত মহারাজ।

সূত্রের খবর, সেই আমন্ত্রণে সাড়া দিয়ে কোচবিহারে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। ১৬ তারিখ বাণেশ্বরের সিদ্ধেশ্বরী এলাকায় চিলা রায়ের জন্মজয়ন্তীর অনুষ্ঠানে তিনি যোগ দেবেন বলে খবর। উত্তরবঙ্গে তৃণমূল (TMC)নেতা তথা প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ গত সপ্তাহেই অনুষ্ঠান স্থল পরিদর্শন করেছেন। তারপর তিনি জানান, ”গ্রেটার কোচবিহারের নেতা অনন্ত মহারাজের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুষ্ঠানে যোগদানের জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। সেই আমন্ত্রণ স্বীকার করে মুখ্যমন্ত্রী ১৬ ফেব্রুয়ারি কোচবিহার সফরে আসছেন। বানেশ্বরের সিদ্ধেশ্বরী এলাকায় অনুষ্ঠানে যোগদানের পর তিনি ফিরে যাবেন বলে প্রাথমিকভাবে ঠিক হয়েছে।”

চিলা রায়ের জন্মজয়ন্তীর অনুষ্ঠানে ইতিমধ্যে সবরকম প্রস্তুতি সম্পন্ন। জেলাশাসক পবন কাদিয়ান এবং পুলিশ সুপার সুমিত কুমার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তৃণমূল নেতা রবীন্দ্রনাথ ঘোষ নিজেও গ্রেটার নেতাদের সঙ্গে অনুষ্ঠান মঞ্চ প্রস্তুতি তদারকির কাজ করছেন। মুখ্যমন্ত্রীর সফরের আগে প্রস্তুতি আরও খুঁটিয়ে দেখা বলে খবর।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #cooch behar, #CM Mamata Banerjee

আরো দেখুন