বিনোদন বিভাগে ফিরে যান

গুরুতর অসুস্থ অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায়, ভর্তি হাসপাতালে

February 13, 2022 | < 1 min read

 গুরুতর অসুস্থ অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায় (Pradip Mukherjee)। শহরের এক হাসপাতালে ভরতি করা হয়েছে তাঁকে। দু’বার করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছিলেন শিল্পী।  মারণ রোগকে হার মানালেও তাঁর ধকল সইতে পারেনি তাঁর শরীর। অভিনেতার ফুসফুস ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর। 

কলকাতার চোরবাগান এলাকায় জন্ম প্রদীপ মুখোপাধ্যায়ের। হেয়ার স্কুল থেকে পড়াশোনা শেষ করে ভরতি হন সিটি কলেজে।  সেখান থেকেই ওকালতি পাশ করেন। কলেজে পড়ার সময় থেকেই নাট্যচর্চা করতেন প্রদীপ মুখোপাধ্যায়। তপন থিয়েটারে মঞ্চস্থ হওয়া একাধিক নাটকে অভিনয় করেন তিনি। ওকালতি পাশ করার পরও নাট্যচর্চা চলতে থাকে। সারা সপ্তাহ এজলাসে কাটাতেন, আর শনি ও রবিবার নাট্যচর্চা করতেন।

নাটকের মঞ্চ থেকেই সত্যজিৎ রায়ের (Satyajit Ray) নজরে পড়েন প্রদীপ মুখোপাধ্যায়। নক্ষত্র থিয়েটার গ্রুপের নাটক করছিলেন শিল্পী। তখনই সত্যজিৎ রায়ের পছন্দ হয়ে যায়। ফল,  ১৯৭৬ সালে মুক্তি পাওয়া ‘জনঅরণ্য’ ছবিতে সোমনাথের চরিত্র। এই ছবির জন্যই ফিল্ম ফেয়ার (পূর্ব) সম্মান পান প্রদীপ মুখোপাধ্যায়। 

সাতের দশক থেকে একের পর এক সিনেমায় অভিনয় করে চলেছেন প্রদীপ মুখোপাধ্যায়। তাঁর ঝুলিতে রয়েছে ‘দূরত্ব’, ‘হীরের আংটি’, ‘শাখা প্রশাখা’, ‘বাক্স-রহস্য’, ‘দহন’, ‘উৎসব’, ‘মন্দ মেয়ের উপাখ্যান’। শেষ ২০২১ সালে ‘তরুলতা’র ভূত সিনেমায় দেখা গিয়েছিল বর্ষীয়ান অভিনেতাকে।

শোনা যায়, বরাবরই ফুসফুসের সমস্যা ছিল প্রদীপ মুখোপাধ্যায়। তা সত্বেও ধূমপানের অভ্যাস তিনি কিছুতেই ছাড়তে পারেননি।  এর মধ্যেই দু’বার করোনা আক্রান্ত হন। দু’বারই হাসপাতালে ভরতি হতে হয়েছিল অভিনেতাকে। বাড়িতে ফিরেও করোনা পরবর্তী সমস্যায় ভুগছিলেন অভিনেতা। পরিস্থিতির অবনতি হলে তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত বর্ষীয়ান শিল্পীর শারীরিক অবস্থা স্থিতিশীল। 

TwitterFacebookWhatsAppEmailShare

#actor, #Pradip Mukherjee

আরো দেখুন