দেশ বিভাগে ফিরে যান

করোনা কালে মানুষের পাশে দাঁড়ানোর জন্য লোকসভার স্পিকারের প্রশংসাপত্র পেলেন দেব

February 15, 2022 | 2 min read

মঙ্গলবার সকালে যাচ্ছেন সিবিআই অফিসে হাজিরা দিতে। বেলা এগারোটা নাগাদ নিজাম প্যালেসে পৌঁছে যাবেন তিনি। ঠিক তার একদিন আগেই করোনা (Coronavirus) কালে মানুষের পাশে দাঁড়ানোর জন্য লোকসভার স্পিকার ওম বিড়লার কাছ থেকে প্রশংসাপত্র পেলেন দেব (MP Dev)।

অতিমারী পরিস্থিতিতে ত্রাতা হয়ে উঠেছিলেন দেব। শুরুটা করেছিলেন পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর দায়িত্ব নিয়ে। বিমান ভাড়া করে বহু মানুষকে ফিরিয়ে আনেন দেব। ঘাটালে নিজের অফিসকে কোভিড (COVID-19) কেয়ার সেন্টারে রূপান্তরিত করেছিলেন তিনি।  রাস্তায় পড়ে থাকা বৃদ্ধার অস্ত্রোপচার করিয়েছিলেন।

শুধু তাই নয় আইসোলেশনে থাকা করোনা রোগীদের কাছে খাবার পৌঁছে দিয়েছিলেন অভিনেতা-সাংসদ। একাধিক ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজনও করেন তিনি। ঘাটাল হাসাপাতালের বাইরে রোগীদের আত্মীয়দের খাবারের বন্দোবস্ত করে দিয়েছিলেন দেব। যখনই কোনও মানুষের কষ্টের কথা তাঁর কানে পৌঁছেছে, পাশে দাঁড়াতে দ্বিতীয়বার ভাবেননি অভিনেতা-সাংসদ। তার জন্যই এই প্রশংসাপত্র পেলেন। 

নিজের প্রশংসাপত্র পাওয়ার কথা জানাতে গিয়ে দেব বলেন, “শুধুমাত্র সাংসদ হিসেবেই মানুষের পাশে দাঁড়াইনি। মানবিকতার খাতিরেই পাশে ছিলাম। শুধু আমি নই, প্রত্যেক মানুষেরই অপরের সাহায্যে এগিয়ে আসা উচিত। তবে এই প্রশংসাপত্রের জন্য আমার সহ-সাংসদদেরও ধন্যবাদ জানাই, যাঁরা কঠিন সময়ে অসহায় মানুষদের সাহায্যের জন্য আমার পাশে এসে দাঁড়িয়েছেন।” উল্লেখ্য, মঙ্গলবার অভিনেতা-সাংসদের ‘কাছের মানুষ’ সিনেমার শুটিং করার কথা ছিল। তা স্থগিত রেখেই সিবিআই দপ্তরে হাজিরা দিতে যাচ্ছেন তিনি। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Dev, #covid 19, #Om Birla

আরো দেখুন