খেলা বিভাগে ফিরে যান

মনবীরের দাপটে গোয়াকে ০-২ গোলে হারিয়ে ফের লিগ তালিকার শীর্ষে মোহনবাগান

February 15, 2022 | 2 min read

চলতি আইএসএলের শুরুটা হয়েছিল চ্যাম্পিয়নদের মতোই। মাঝপথে শিবিরে করোনা হানা, কোচ বদলের মতো নানা চড়াইউতরাই পেরিয়ে ফের সেই স্বপ্নের ছন্দে এটিকে মোহনবাগান। আর মঙ্গল সন্ধেয় সেই সফরই নয়া উচ্চতায় পৌঁছে গেল। কারণ এফসি গোয়াকে হারিয়ে টুর্নামেন্টের শেষ চারের টিকিট একপ্রকার পাকাই করে ফেলল জুয়ান ফেরান্দো অ্যান্ড কোং। 

খেলা শুরুর আগেই জানা গিয়েছিল, নতুন করে গোয়া (FC Goa) শিবিরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। কিন্তু করোনাতঙ্ক কাটিয়ে শেষমেশ নির্ধারিত সময়েই মাঠে গড়ায় বল। যেখানে শুরু থেকেই দাপট দেখাতে শুরু করে এটিকে মোহনবাগান। ৩ মিনিটে দুরন্ত গোল করে দলকে এগিয়ে দেন ভারতীয় স্ট্রাইকার মনবীর সিং। দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলটিও করেন তিনিই। তবে একটি সহজ গোলের সুযোগ হাতছাড়া না করলে এদিন হ্যাটট্রিক করতেই পারতেন দুর্দান্ত ফর্মে থাকা এই ফরোয়ার্ড। গোলের সুযোগ মিস করেন লিস্টন কোলাসোও। এদিন অবশ্য প্রথমার্ধে হঠাৎই ফ্লাডলাইট বন্ধ হয়ে যাওয়ায় মিনিট আটেকের জন্য বন্ধ হয়ে যায় খেলা।

ক্রমাগত আক্রমণ করে প্রতিপক্ষের উপর চাপ তৈরি করতে হবে। আর তাতেই ঢেকে দেওয়া যাবে রক্ষণের দুর্বলতা। এই স্ট্র্যাটেজিতেই ফুটবলারদের এগিয়ে যাওয়ার পরামর্শ দেন সবুজ-মেরুনের স্প্যানিশ কোচ। তা যে কাজ দিচ্ছে, সে প্রমাণ ফের মিলল। নর্থইস্টের পর একই মন্ত্রে কুপোকাত গোয়াও। ফেরান্দো বলেই দিয়েছিলেন, দলের ফুটবলারদের চোট-আঘাত নিয়ে চিন্তিত নন তিনি। বরং যাঁরা রয়েছেন, তাঁদের দিয়েই কীভাবে প্রতিপক্ষকে চাপে ফেলা যাবে, সেটাই তাঁর লক্ষ্য। আর সেই লক্ষ্যে ফের সফল ফেরান্দো।

১৫ ম্যাচ খেলে ২৯ পয়েন্ট নিয়ে হায়দরাবাদের সঙ্গে যুগ্মভাবে লিগ তালিকার শীর্ষে পৌঁছে গেল সবুজ-মেরুন ব্রিগেড। শেষ চারের টিকিট যে পাকা, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে এটিকে মোহনবাগান চায় শীর্ষস্থানে থেকেই শেষ চারের লড়াই শুরু করতে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#mohunbagan, #ISL

আরো দেখুন