খেলা বিভাগে ফিরে যান

প্রায় দর্শকশূন্য ইডেনে ক্যারাবিয়ানদের হেলায় হারিয়ে সিরিজে ১-০-এ এগোলো রোহিতরা

February 16, 2022 | < 1 min read

১ ওভার ১ বল বাকি থাকতেই ৬ মেরে ভারতকে জেতালেন ভেঙ্কটেশ। বুধবার ইডেনে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিতে এগিয়ে গেল রোহিতের দল।

আজ ক্রিকেটের নন্দনকাননে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতলেন ভারত অধিনায়ক। টসে জিতে শুরুতে পোলার্ডদের ব্যাটিং করতে পাঠালেন হিটম্যান। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। ২টি করে উইকেট পেয়েছেন হর্ষল প্যাটেল ও অভিষেক ম্যাচ খেলতে নামা রবি বিষ্ণোই। ১টি করে উইকেট পেয়েছেন যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার ও ভুবনেশ্বর কুমার। ১ ওভার বল করেছিলেন ভেঙ্কটেশ আইয়ার। তবে তিনি উইকেট পাননি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ রান করেছেন নিকোলাস পুরান (৬১)।

সিরিজের প্রথম টি-২০ ম্যাচে জিততে টিম ইন্ডিয়ার প্রয়োজন ১২০ বলে ১৫৮ রান। পাওয়ার প্লে-তে ভালো শুরু করেছিল ভারত। ৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৫৮ রান তুলেছিল টিম ইন্ডিয়া। ৪০ রান করে আউট হন রোহিত। ৩৫ রান করে সাজঘরে ফেরেন ঈশান কিষাণ। ক্যারিবিয়ানদের দ্বিতীয় উইকেট এনে দেন রস্টন চেজ। ফ্যাবিয়ান অ্যালেন ফেরান বিরাট কোহলিকে। ১৭ রান করে সাজঘরে ফিরলেন তিনি, ওয়েস্ট ইন্ডিজকে তৃতীয় সাফল্য এনে দেন ফ্যাবিয়ান অ্যালেন। শেল্ডন কটরেল ফেরান ঋষভ পন্থকে। চতুর্থ উইকেট হারায় ভারত। ৮ রান করে মাঠ ছাড়লেন তিনি।

এরপর ভেঙ্কটেশ আইয়ার ও সূর্যকুমার যাদবের জুটি ভারতকে প্রয়োজনীয় রান তুলতে সহজ করেন। ১৩ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন ভেঙ্কটেশ, অন্যদুকে ১৮ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন সূর্যকুমার।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Eden Gardens, #West Indies

আরো দেখুন