রাজ্য বিভাগে ফিরে যান

সন্ধ্যা গাইছেন ঘুম ঘুম চাঁদ, পাশে বসে মমতা, পুরোনো ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

February 16, 2022 | 2 min read

প্রয়াত গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় বাংলা সঙ্গীত জগতের নক্ষত্র পতন! গানের জগত থমকে গেল। একটা ইতিহাসের শেষ অ্যাপেলো হাসপাতালে। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সঙ্গে সন্ধ্যা মুখোপাধ্যায়ের সম্পর্ক ছিল অমলিন। ডাকলেই সমস্ত অনুষ্ঠানে ছুটে যেতেন সন্ধ্যা, ছুটে যেতেন মুখ্যমন্ত্রীও। সেই সঙ্গীত শিল্পীর প্রয়াণে গভীর শোক প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সন্ধ্যা মুখোপাধ্যায় বাঙালির একান্ত আপন ছিলেন। বহু প্রেম, আবেগের প্রকাশ পেয়েছে তাঁর গানেই। বাঙালির কাছে এ সত্যিই গর্বের যে সন্ধ্যা মুখোপাধ্যায়ের মতো শিল্পী এ রাজ্যে জন্মেছিলেন। আজ তাঁর প্রয়ানে বার বার সামনে আসছে নানা গান। তার মধ্যে এই ভিডিওটি অন্যতম। নেটিজেনরা এই ভিডিও দেখে ফের একবার চোখের জলে ভাসছেন। অনেকেই বলেছেন বাংলায় এমন শিল্পী ছিলেন, এই গর্বেই শান্তিতে মাথা উঁচু করে একটা গোটা জীবন কাটিয়ে ফেলা যায়।

শোনা গিয়েছে, উত্তরবঙ্গ সফর কাটছাঁট করে দ্রুত কলকাতায় ফিরছেন মমতাআগামীকাল, অর্থাৎ বুধবার কলকাতায় ফিরে আসবেন মমতা। তিনি শোকবার্তায় লিখেছেন, ‘কিংবদন্তীপ্রতিম সঙ্গীতশিল্পী, অমর সুরসাধিকা সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণে আমি গভীরতম শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৯০ বছর।

আর এর মধ্যেই ফের ভাইরাল হয়েছে সন্ধ্যা মুখোপাধ্যায়ের ২০১৭ সালের একটি ভিডিও। ওই বছরের ২৩ ডিসেম্বর ছিল বাংলা সঙ্গীত মেলা। সেখানে আমন্ত্রিত ছিলেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি খুব পছন্দ করতেন। সব সময় তিনি চেষ্টা করতেন মমতার ডাকে সাড়া দেওয়ার। বহু অনুষ্ঠানে তাঁকে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীর পাশে বসে থাকতে।

ওই ডিসেম্বরের বিকেলেও অন্যথা হয়নি। ভিডিওতে দেখা যাচ্ছে এই বয়সেও কী অনায়াসে গান গাইছেন তিনি। উত্তম সুচিত্রা অভিনীত ছবি ‘সবার উপরে’। এই ছবিতেই সুচিত্রার জন্য কণ্ঠ দেন সন্ধ্যা। এই ছবির একটি অন্যতম হিট গান ‘ঘুম ঘুম চাঁদ’। সেই গানটিই কী সুন্দর করে গেয়ে যাচ্ছেন তিনি। কে বলবে তখন তাঁর বয়স প্রায় ৯০ ছুঁই ছুঁই। আজ শিল্পীর চলে যাওয়ায় বার বার বাঙলির মনে ভেসে উঠছে তাঁর গাওয়া নানা গান।

TwitterFacebookWhatsAppEmailShare

#Viral video, #RIP, #video, #Sandhya Mukherjee, #Rip Sandhya Mukherjee

আরো দেখুন