খেলা বিভাগে ফিরে যান

সুরজিৎ সেনগুপ্ত শেষকৃত্য কবে, কখন? জেনে নিন শেষযাত্রার খুঁটিনাটি

February 17, 2022 | < 1 min read

কোভিডে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার প্রয়াত হয়েছেন প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত। ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মৃত্যুর পরে শুরু হয়েছে শেষকৃত্যের প্রস্তুতি।

জানা গিয়েছে, হাসপাতাল থেকে প্রথমে ইস্টবেঙ্গল ক্লাবে নিয়ে যাওয়া হবে সুরজিতের দেহ। যে ক্লাবের হয়ে তাঁর অসংখ্য উল্লেখযোগ্য মুহূর্ত রয়েছে সেখানে শ্রদ্ধা জানানো হবে তাঁকে। তার পরে গল্ফগ্রিনের বাড়িতে নিয়ে যাওয়া হবে সুরজিতের দেহ। সেখানে কিছু ক্ষণ রাখার পরে সন্ধ্যা ৭টা নাগাদ গল্ফগ্রিনে ‘উদয় সদন’ নামের একটি কমিউনিটি হলে রাখা থাকবে তাঁর দেহ। সেখানে ভক্তরা প্রিয় ফুটবলারকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন। তার পরে তাঁর দেহ নিয়ে যাওয়া হবে শ্মশানে।

কোভিডে আক্রান্ত হয়ে ২৪ জানুয়ারি থেকে ইএম বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন সুরজিৎ। শরীরে অক্সিজেনের মাত্রা কম ছিল। শ্বাসকষ্ট ছিল, সঙ্গে প্রচণ্ড কাশি। আচমকা তাঁর অবস্থার অবনতি হয়। শ্বাসকষ্ট বেড়ে যায়। কথাবার্তা অসংলগ্ন হয়ে পড়ে। শরীরে অক্সিজেনের মাত্রা কমতে থাকে। রক্তচাপ নিয়ন্ত্রণ করতে হচ্ছিল কৃত্রিম পদ্ধতিতে। এই অবস্থায় তাঁকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তার পর থেকে ভেন্টিলেশনেই ছিলেন তিনি।

সুরজিৎকে দেখতে কয়েক দিন আগে হাসপাতালে যান ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। প্রাক্তন ফুটবলারের পরিবারের আবেদনে এসএসকেএম হাসপাতাল থেকে চিকিৎসকদের একটি দলও তাঁকে গিয়ে দেখে এসেছিল। কিন্তু কিছুতেই অবস্থার উন্নতি হচ্ছিল না। অবশেষে বৃহস্পতিবার দুপুর ১টা ৫৪ মিনিটে ৭১ বছর বয়সে প্রয়াত হন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#footballer, #RIP, #surajit sengupta

আরো দেখুন