খেলা বিভাগে ফিরে যান

ইডেনে ওয়েস্ট ইন্ডিজকে দুরমুশ করে সিরিজ জয় ভারতের

February 20, 2022 | < 1 min read

১৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে T-20 সিরিজ জয় করল ভারত। আজ ইডেন গার্ডেন্সে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৮৫ রানের লক্ষ্য রেখেছিল ভারত। শেষ পর্যন্ত ১৭ রানে ইন্ডিজকে হারায় টিম ব্লু।

তিন ম্যাচের সিরিজে ইতিমধ্যেই দু’টি জিতে ট্রফি নিশ্চিত করে ফেলেছেন রোহিত শর্মারা (Rohit Sharma)। তবে আজকের ম্যাচকে নিয়মরক্ষার না মনে করে বরং পোলার্ডদের হোয়াইটওয়াশ করাই লক্ষ্য ছিল ভারতের। আর সেই লক্ষ্যেই আর দর্শক ভরতি মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিলেন রোহিতরা।

তবে নিজে ওপেন না করে দলে সুযোগ পাওয়া ঋতুরাজকেই প্রথমে পাঠিয়েছিলেন। ঈশানের সঙ্গে জুটি বেঁধে অবশ্য ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি তিনি। ৪ রানে আউট হন তিনি। ঈশানের ব্যাট থেকে আসে ৩৪ রান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ব্যর্থ শ্রেয়সও (Shreyas Iyer)। হোল্ডারের হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে ২৫ রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। পয়া মাঠে রান এল না রোহিতের ব্যাট থেকেও। ১৫ বলে ৭ রান করে আউট হন তিনি।

তবে সূর্যকুমারের দুরন্ত ব্যাটিংয়েই স্লগ ওভারে চড়চড় করে রান উঠল স্কোরবোর্ডে। একের পর এক চার ছক্কা হাঁকিয়ে টি-টোয়েন্টিতে নিজের চতুর্থ হাফ সেঞ্চুরিও করে ফেলেন তিনি। ৬৫ রান করে ইনিংসের শেষ বলে আউট হন দলের এই মিডল অর্ডার ব্যাটার। তাঁর ইনিংস সাজানো ছিল ৭টি ছক্কা এবং একটি বাউন্ডারি দিয়ে। 

সূর্যকুমারের যোগ্য সঙ্গী হয়ে ওঠেন ভেঙ্কটেশ আইয়ার। ১৯ বলে অপরাজিত ৩৫ রান করে মাঠ ছাড়েন তিনি। শেষ দুই ওভারে ক্যারিবিয়ান বোলারদের সঙ্গে রীতিমতো ছিনিমিনি খেলে ৪২ রান করে এই জুটি।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Eden Gardens, #West Indies

আরো দেখুন