খেলা বিভাগে ফিরে যান

আইপিএল মিটলেই আয়ারল্যান্ড সফরে রওনা হবে ভারতীয় ক্রিকেট দল, ঘোষিত হল নির্ঘণ্ট

March 2, 2022 | 2 min read

 করোনা বাড়বাড়ন্তে ২০২০ সালে দীর্ঘদিন বন্ধ ছিল ক্রিকেট। গত বছরও বাতিল হয়েছিল একাধিক ম্যাচ। আর তার জেরেই চলতি বছর ঠাসা ক্রীড়াসূচি টিম ইন্ডিয়ার। এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানানো হল, আইপিএলের পরই আয়ারল্যান্ড সফরে যাবে ভারত।

আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড ভারতের সফরের খবর নিশ্চিত করেছে। জানানো হয়েছে, চলতি বছর জুন মাসে ঝটিকা সফরে আয়ারল্যান্ড যাবে ভারতীয় দল । সেখানে দুই ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি হবে দুই দল। ম্যাচ হবে ২৬ ও ২৮ জুন। তবে আয়ারল্যান্ডর বিরুদ্ধে প্রথম সারির ক্রিকেটারদের হয়তো পাঠাবে না বিসিসিআই। অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্থ, জশপ্রীত বুমরাহর মতো তারকাদের বিশ্রাম দেওয়া হতে পারে। কারণ পয়লা জুলাই থেকেই ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট খেলতে যাবেন রোহিতরা (Rohit Sharma)। গত বছর পাঁচ টেস্টের সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে গিয়েছিলেন কোহলিরা। কিন্তু করোনা আবহে স্থগিত হয়ে গিয়েছিল পঞ্চম তথা শেষ টেস্ট। সেই টেস্টটিই এ বছর জুলাইয়ে এজবাস্টনে খেলবে ভারত।

চলতি বছর একাধিক বড় দলের বিরুদ্ধে খেলবে আয়ারল্যান্ড। ভারতের পাশাপাশি নিউজিল্যান্ড এবং আফগানিস্তানও যাবে সে দেশে। ব্রিস্টলে দল মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার। স্বাভাবিক ভাবেই এই মরশুমে ক্রিকেট নিয়ে সে দেশে উত্তেজনার পারদ চড়ছে। শেষবার ২০১৮ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলেছিল ভারত। দুই ম্যাচের সেই টি-টোয়েন্টি সিরিজে ২-০-য় জয়ী হয়েছিলেন কোহলিরা।

একের পর এক সিরিজ খেলবে ভারতীয় দলও। ২৯ মে শেষ হবে আইপিএলের ১৫ তম (IPL 2022) মরশুম। তারপরই জুনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামবে দল। তবে সেই দলকে কে নেতৃত্ব দেবেন, তা এখনও চূড়ান্ত হয়নি। জুলাইয়ে আবার ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি থাকা একটি টেস্টের পাশাপাশি তিনটি টি-২০ এবং তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজও রয়েছে টিম ইন্ডিয়ার। তবে আগেভাগে ঠাসা ক্রীড়াসূচি নিয়ে চিন্তিত হতে নারাজ রোহিতরা। আপাতত শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন দুই টেস্টের সিরিজেই মনোযোগ দিচ্ছেন তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Ireland, #t20 series

আরো দেখুন