খেলা বিভাগে ফিরে যান

কত সম্পত্তি ছিল ধনকুবের শেন ওয়ার্নের?

March 5, 2022 | < 1 min read

জনপ্রিয়তা যেমন ছিল, তার সঙ্গে পাল্লা দিয়ে ছিল বিলাসিতা। কারণ, কখনও অর্থ নিয়ে চিন্তাভাবনা করতে হয়নি শেন ওয়ার্নকে। দেখে নেওয়া যাক, সদ্য প্রয়াত এই অস্ট্রেলীয় ক্রিকেটারের সম্পত্তির পরিমাণ কত।

যা জানা যাচ্ছে, ওয়ার্নের মোট সম্পত্তির পরিমাণ ভারতীয় টাকায় ৩৭৭ কোটি। বিশ্বের বিভিন্ন জায়গায় তাঁর বাড়ি ছিল। তিনি প্রয়াত হয়েছেন তাইল্যান্ডেরই একটি ভিলায়। সব থেকে দামি বাড়িটি ছিল নিজের দেশ অস্ট্রেলিয়ায়। সঠিক ভাবে সেই বাড়ির মূল্যায়ণ না হলেও মনে করা হচ্ছে, তার দাম কয়েক কোটি টাকা।

শেষ দিকে ওয়ার্নের বিপুল অর্থের মূল উৎস ছিল আইপিএল। ২০০৮ সালে প্রথম আইপিএল থেকেই খেলেছিলেন রাজস্থান রয়্যালসের হয়ে। সে বার পেয়েছিলেন ১ কোটি ৮০ লক্ষ টাকা। পরের বছর রাজস্থান তাঁকে দিয়েছিল প্রায় আড়াই কোটি টাকা। ২০১০ সালে তাঁর দর কিছুটা কমে গিয়েছিল। পেয়েছিলেন ২ কোটি টাকার সামান্য বেশি। কিন্তু ২০১১ সালে তাঁর দর অনেক বেড়ে যায়। সে বার রাজস্থান তাঁকে ৮ কোটি ২৮ লক্ষ টাকা দিয়ে কিনেছিল।

এ ছাড়াও ছিল বিভিন্ন বিজ্ঞাপন থেকে উপার্যন। সব মিলিয়ে শেষ দিন পর্যন্তও এই ক্রিকেটারের বছরে আয় ছিল প্রায় ৩০ কোটি টাকা।

শেন ওয়ার্নের গাড়ির শখ ছিল প্রবল। বিশ্বের যাবতীয় বিলাসবহুল গাড়ি তাঁর গ্যারাজে জায়গা পেয়েছে। এক একটি গাড়ির দাম কয়েক কোটি টাকা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Shane Warne

আরো দেখুন