রাজ্য বিভাগে ফিরে যান

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের প্রস্তাব গ্রহণ স্পিকারের

March 17, 2022 | < 1 min read

বিধানসভায় শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের প্রস্তাব (Priviledge Motion) গ্রহণ করলেন স্পিকার। বুধবারের ঘটনার পরিপ্রেক্ষিতে ৪ বিধায়ক যে অভিযোগ করেছেন, তার ভিত্তিতেই এই স্বাধিকারভঙ্গের প্রস্তাব গ্রহণ করেন স্পিকার। অভিযোগ, গতকাল শুভেন্দু অধিকারী গুলি করে মারার হুমকি দেন। পাশাপাশি, আয়করের চিঠি দেওয়ার হুমকিও দেন। ৪ বিধায়কের সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রাথমিক সত্যতা যাচাই করে বিরোধী দলনেতার বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের প্রস্তাব গ্রহণ করলেন স্পিকার। 

নোটিসের প্রেক্ষিতে প্রিভিলেজ কমিটি তদন্ত করে ব্যবস্থা নেবে। ২৮ মার্চের মধ্যে প্রিভিলেজ কমিটিকে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছেন স্পিকার। শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের প্রস্তাব গ্রহণের বিষয়ে স্পিকার বলেন, বিধানসভার রেকর্ডে হুমকি আছে। সেটা খতিয়ে দেখেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অভিযোগকারী ৪ বিধায়ক হলেন বাগদার বিশ্বজিৎ দাস, বড়জোড়ার তন্ময় ঘোষ, রায়গঞ্জের কৃষ্ণ কল্যাণী এবং কালিয়াগঞ্জের সৌমেন রায়। তাঁরা ৪ জনই বিজেপির টিকিটে বিধানসভা নির্বাচনে জিতেছেন। কিন্তু বর্তমানে তাঁরা তৃণমূলের ঘনিষ্ঠ।

৪ বিধায়ক বুধবার আলাদা আলাদা করে অভিযোগ জানিয়েছিলেন স্পিকারের কাছে। এদিন অধিবেশনের শুরুতেই স্পিকার জানিয়ে দেন, বিরোধী দলনেতার বিরুদ্ধে লিখিত অভিযোগ তাঁর কাছে জমা পড়েছে। স্বাধিকারভঙ্গের প্রস্তাবটি তিনি গ্রহণ করেছেন। শুভেন্দু অবশ্য গতকালই তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেন। ওদিকে আজ ৪ বিধায়কের নিরাপত্তার ব্যবস্থা করা হল। বুধবার রাত থেকেই তাঁদের বাড়িতে নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। একইসঙ্গে তাঁদের ব্যক্তিগত সুরক্ষারও ব্যবস্থা করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Biman Banerjee, #Suvendu Adhikary

আরো দেখুন