খেলা বিভাগে ফিরে যান

এবারের আইপিএলের ম্যাচ হবে কলকাতায়? জিইয়ে থাকছে সম্ভাবনা

March 25, 2022 | < 1 min read

এ বারের আইপিএলের ম্যাচ কি কলকাতায় হবে? ক্ষীণ হলেও সে রকম একটি সম্ভাবনা তৈরি হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে পাওয়া খবরে সে রকমই জানা গিয়েছে।

আইপিএলের গ্রুপ পর্বের ৭০টি ম্যাচ মহারাষ্ট্রে হচ্ছে। এর মধ্যে মুম্বইয়ের তিনটি ও পুণের একটি মাঠে ম্যাচগুলি হবে। সরকারি ভাবে ঘোষিত না হলেও প্রথমে ঠিক ছিল, গ্রুপ পর্ব শেষ হওয়ার পরে প্লে-অফ এবং ফাইনাল ম্যাচ আমদাবাদে হবে। কিন্তু জানা যাচ্ছে, আমদাবাদ ছাড়াও আরও তিনটি শহর প্লে-অফের জন্য দাবি জানাবে। এর মধ্যে রয়েছে কলকাতাও।

কোভিডের জন্যই আইপিএলের গ্রুপ পর্বের সব ম্যাচ মহারাষ্ট্রে করার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। একই কারণে, মনে করা হয়েছিল, প্লে-অফের তিনটি ম্যাচ ও ফাইনাল ম্যাচ শুধু আমদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামেই হবে। কিন্তু বোর্ড সূত্রে জানা গিয়েছে, কোভিড সংক্রমণ অনেকটাই কমে যাওয়ায় এখন কলকাতা-সহ আরও তিনটি কেন্দ্র আইপিএলের অন্তত দু’টি প্লে-অফ ম্যাচ পাওয়ার জন্য দাবি জানাবে।

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের শহর কলকাতা ছাড়াও এই তালিকায় রয়েছে বেঙ্গালুরু এবং চেন্নাই। আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ পটেলের শহর বেঙ্গালুরু এবং গত বারের চ্যাম্পিয়ন সিএসকে-র শহর চেন্নাই। এ ছাড়া আমদাবাদ তো রয়েইছে।

এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে কোনও কিছুই নিশ্চিত নয়। পুরোটাই আমদাবাদে হতে পারে। একটি বা দু’টি ম্যাচ কলকাতা, চেন্নাই বা বেঙ্গালুরু পেতে পারে। বোর্ড সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, এই তিনটি কেন্দ্র যে দাবি জানাবেই, তা নিশ্চিত। এবং এই তিনটি কেন্দ্র ছাড়া আর কোনও শহর এই দৌড়ে নেই। কিন্তু পুরো সিদ্ধান্তই হবে আইপিএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকে।

গভর্নিং কাউন্সিলের বৈঠকে পরবর্তী সম্প্রচারস্বত্ব এবং মহিলাদের আইপিএলের মতো গুরুত্বপূর্ণ বিষয় নিয়েও আলোচনা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#BCCI, #Eden Gardens, #IPL 2022, #Kolkata

আরো দেখুন