খেলা বিভাগে ফিরে যান

গিল আর ফার্গুসনের দাপটে দিল্লিকে ১৪ রানে হারিয়ে দিল গুজরাত

April 2, 2022 | 2 min read

প্রথম ব্যাট হাতে শুভমন গিল। পরে বল হাতে লকি ফার্গুসন। কলকাতা নাইট রাইডার্সের দুই প্রাক্তন ক্রিকেটার জিতিয়ে দিলেন গুজরাত টাইটান্সকে। শনিবার দিল্লি ক্যাপিটালসকে ১৪ রানে হারিয়ে দিল গুজরাত। এ বারের আইপিএলে এই নিয়ে তৃতীয় বার কোনও দল প্রথমে ব্যাট করে জিতল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৭১/৬ তোলে গুজরাত। জবাবে দিল্লি থেমে গেল ১৫৭ রানে।

এ বারের আইপিএলের ধারা মেনে টসে জিতে ফিল্ডিং নেন দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ। তৃতীয় বলেই গুজরাতের ওপেনার ম্যাথু ওয়েডকে তুলে নেন মুস্তাফিজুর রহমান। বিজয় শঙ্করকে নিয়ে গুজরাতের ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছিলেন শুভমন। কিন্তু রানের গতি অনেকটাই কমে গিয়েছিল। কারণ বিজয় অনেক বেশি বল খেলে ফেলছিলেন। কুলদীপ যাদব এসে নিজের প্রথম বলেই তুলে নেন বিজয়কে।

তবে অধিনায়ক হার্দিক দলের ধস আটকান। তিনি শুভমনকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে ৬৫ রান যোগ করেন। খলিল আহমেদের বল মারতে গিয়ে ৩১ রানে ফিরে যান হার্দিক। তবে শুভমন ঠান্ডা মাথায় নিজের ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। এক সময় মনে কেকেআরের প্রাক্তন ব্যাটার আইপিএলে নিজের প্রথম শতরান পেয়ে যাবেন। কিন্তু সেই স্বপ্নপূরণ হয়নি। ব্যক্তিগত ৮৪ রানের মাথায় খলিলের বলেই অক্ষরের হাতে ক্যাচ দেন তিনি। এর পর ডেভিড মিলারের সৌজন্যে স্কোরবোর্ডে ১৭১ তোলে গুজরাত।

ব্যাটের মতো বল হাতেও শুরুতেই মাতান হার্দিক। নিজের প্রথম ওভারের প্রথম বলেই তুলে নেন টিম সেইফার্টকে। কেকেআরের আর এক প্রাক্তনী লকি ফার্গুসন এর পর তুলে নেন পৃথ্বী শ-কেও। ঋষভ পন্থের সঙ্গে যখন দিল্লিকে লক্ষ্যমাত্রার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন মনদীপ সিংহ, তখন তাঁকেও তুলে নেন ফার্গুসন।

পন্থের সঙ্গে ক্রিজে যোগ দিয়ে লম্বা জুটি গড়ার দিকে এগোচ্ছিলেন ললিত যাদব। কিন্তু অভিনব মনোহরের থ্রো ধরে শঙ্কর রান আউট করে দেন ললিতকে। এর পরে ফের শুরু হয় ফার্গুসনের জাদু। নিজের দ্বিতীয় স্পেলে এসে একই ওভারে তুলে নেন ঋষভ পন্থ (৪৩) এবং অক্ষর পটেলকে (৮)।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL 2022, #Gujarat Titans, #TATA IPL, #Lockie Ferguson, #Shubman Gill, #Delhi Capitals

আরো দেখুন