দেশ বিভাগে ফিরে যান

বর্বরোচিত! মধ্যপ্রদেশে বিজেপি বিধায়কের বিরুদ্ধে খবর করায় সাংবাদিকদের অর্ধনগ্ন করল পুলিশ!

April 8, 2022 | < 1 min read

যোগী আদিত্যনাথের বুলডোজার তত্ত্বে উৎসাহী মধ্যপ্রদেশের বিজেপি মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। ‘মামা’ যে বুলডোজার কেমন চালাবেন, তার নমুনা টের পাওয়া গেল। সিধি জেলার বিজেপি বিধায়ক কেদারনাথ শুক্লার বিরুদ্ধে একটি বিক্ষোভের খবর কভার করতে গিয়েছিলেন স্থানীয় সাংবাদিক কণিষ্ক তেওয়ারি। এই ‘অপরাধে’ সেই সাংবাদিক সহ বেশ কয়েকজনকে আটক করে পুলিস। শুধু তাই নয়, থানায় তাঁদের প্রায় অর্ধনগ্ন অবস্থার ছবিও ভাইরাল করে দেওয়া হয়।

ঠিক কী হয়েছিল? পুলিসের দাবি, একটি ভুয়ো ফেসবুক প্রোফাইল তৈরি করে বিধায়ক ও তাঁর ছেলের বিরুদ্ধে অশালীন মন্তব্য করেছিলেন স্থানীয় থিয়েটার অভিনেতা নীরজ কুন্দ্রা। অভিযোগ পাওয়ায় ওই অভিনেতাকে গ্রেপ্তার করে পুলিস। এই ঘটনায় শুরু হয় বিক্ষোভ। বিজেপি সরকারের বিরুদ্ধে স্লোগান তোলায় বহু সমাজকর্মী ও থিয়েটার কর্মীকে বেধড়ক মারে পুলিস। সেই বিক্ষোভের ঘটনাই কভার করতে গিয়েছিলেন কণিষ্ক।

সাংবাদিকের অভিযোগ, সেই বিক্ষোভের ছবি দেখানোয় তাঁদের গ্রেপ্তার করে পুলিস। তাঁর কাছে জানতে চাওয়া হয়, কেন বিধায়কের বিরুদ্ধে খবর করা হয়েছে? ২ এপ্রিল রাত ৮টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত তাঁরা থানায় ছিলেন। সেই সময় তাঁদের অর্ধনগ্ন করে থানার আধিকারিক ছবি তোলেন। বিধায়কের বিরুদ্ধে খবর করলে রাস্তায় নগ্ন করে হাঁটানো হবে বলে হুমকিও দেন তিনি। এই ছবি ভাইরাল হওয়ায় ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন ডিএসপি। ক্লোজ করা হয়েছে এসএইচ ও ও এক সাব ইনসপেক্টরকে।এই মুহূর্তে

তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এ নিয়ে টুইটে গর্জে উঠেছেন। তাঁর মন্তব্য, ”এটাই আচ্ছে দিন, এটাই নতুন ভারত। প্রতিবাদ করলেই নেমে আসছে নিষ্ঠুর অত্যাচার। লজ্জা!” এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী মোদির নামও তিনি উল্লেখ করেছেন টুইটে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Madhya Pradesh, #journalist

আরো দেখুন