দেশ বিভাগে ফিরে যান

সংসদে শশী-সুপ্রিয়ার আলাপচারিতার ভিডিও ভাইরাল নেট দুনিয়ায়

April 8, 2022 | 2 min read

‘কী কথা তাহার সাথে? তার সাথে!’ জীবনানন্দের কবিতার পঙক্তিই যেন ফিরে এল নেট দুনিয়ায়। সোশ্যাল মিডিয়ায় হইহই শশী থারুর (Shashi Tharoor) ও সুপ্রিয়া সুলেকে নিয়ে। লোকসভার অধিবেশন চলাকালীনই তাঁদের নিবিড় কথোপকথনের এক ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। এরপরই নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে অসংখ্য মিম।

অবশেষে সেই বিতর্কে মুখ খুললেন শশী। ‘অমর প্রেম’ ছবিতে রাজেশ খান্নার লিপে কিশোর কুমারের গাওয়া গানের লাইন তুলে তিনি জানিয়েছেন, ”কুছ তো লোগ কহেঙ্গে।” সেই সঙ্গে জানিয়েও দিলেন, সেই সময় কী কথা হচ্ছিল দুই সাংসদের মধ্যে।

এনসিপি সাংসদ সুপ্রিয়া সুলে শরদ পাওয়ারের কন্যা। লোকসভায় তাঁর পিছনের সারিতে বসে ছিলেন কংগ্রেস সাংসদ শশী। সেই সময় ভাষণ দিচ্ছিলেন ফারুক আবদুল্লা। কিন্তু তার মধ্যেই দেখা যায় কথোপকথনে মগ্ন দু’জনে। কী কথা হচ্ছিল বারামাটি ও তিরুবনন্তপুরমের সাংসদের মধ্যে? সেকথাও আরেকটি টুইটে জানিয়েছেন শশী। পরে তিনি ‘অমর প্রেম’ ছবির বিখ্যাত গানটির কয়েকটি লাইন তুলে ধরেন।

কী জানিয়েছেন তিনি? তাঁর সরস ব্যাখ্যা, ”যাঁরা আমার ও সুপ্রিয়া সুলের মধ্যে লোকসভায় হওয়া বাক্য বিনিময় নিয়ে উত্তেজিত তাঁদের জানাই উনি একটি পলিসি নিয়েই প্রশ্ন করছিলেন আমায়। এরপরই ওঁর বক্তব্য রাখার পালা ছিল। ফারুক আবদুল্লা সাহেবের যাতে ব্যাঘাত না ঘটে, তা নিশ্চিত করতেই উনি ধীরে ধীরে কথা বলছিলেন। সেই কারণেই আমি ঝুঁকে পড়ে তাঁর কথা শুনছিলাম।”

ভিডিওটি প্রথম পোস্ট করেছিলেন ফারুকের পুত্র ওমর আবদুল্লা। তিনি লেখেন, ”ওমর আবদুল্লার অসাধারণ ভাষণ। সকলেরই শোনা উচিত।” তাঁর পোস্টের বক্তব্য থেকেই পরিষ্কার, তিনি খোঁচা মেরেছেন কংগ্রেস সাংসদকে।

বরাবরই বিতর্কিত টুইটের জন্য আলোচনায় উঠে আসতে দেখা গিয়েছে শশীকে। এবার তাঁকে নিয়ে তৈরি হওয়া মিমের জবাবে তাঁর সরস টিপ্পনী ‘কুছ তো লোগ কহেঙ্গে’ নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হল। অবশ্য সেই সঙ্গে শশীর ব্যাখ্যা থেকেও আন্দাজ পাওয়া যাচ্ছে, খুব বেশি বিতর্ক তিনিও চাইছেন না। তাই বিস্তৃত সাফাই দিয়ে রাখলেন নিজে থেকেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Parliament, #shashi tharoor, #supriya sule

আরো দেখুন