বিনোদন বিভাগে ফিরে যান

শ্রীলঙ্কার সংকটে বিশ্বের কাছে সাহায্যের আর্জি ভাইরাল মানিকে মাগে হিতে গানের গায়িকার

April 10, 2022 | < 1 min read

জর্জরিত শ্রীলঙ্কা। দেশের এই সঙ্কটে চুপ করে থাকতে পারলেন না ‘মানিকে মাগে হিতে’ খ্যাত শ্রীলঙ্কার গায়িকা ইয়োহানি ডি সিলভা। ফেসবুক পেজে ভিডিও বার্তায় গোটা বিশ্বের কাছে নিজের দেশের জন্য আবেদন রাখলেন তিনি। বললেন, ‘‌গানে এমন একটি ভাষা রয়েছে, যা সবাইকে জুড়ে নেয়। আশা করি আমার গান শ্রীলঙ্কার পাশে থাকার সমর্থন জোগাতে সাহায্য করবে।’‌ 

বর্তমানে ভারতে রয়েছেন গায়িকা। বলেছেন, ‘‌কয়েক সপ্তাহ হল ভারতে রয়েছি। কিন্তু মন পড়ে রয়েছে শ্রীলঙ্কায়। আমার দেশ ও দেশের মানুষ ইতিহাসের সবচেয়ে খারাপ অর্থনৈতিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে। দেশের মানুষের কষ্ট দেখে এবং এমন সময় তাঁদের পাশে থাকতে না পেরে বুক ফেটে যাচ্ছে আমার।’‌ ভিডিও বার্তায় নিজের রাজনৈতিক অবস্থানও স্পষ্ট করেছেন ইয়োহানি।

বলে দিয়েছেন, ‘‌শিল্প ও ব্যক্তি হিসাবে বরাবর অরাজনৈতিক ছিলাম। ভবিষ্যতেও এই নীতি বজায় থাকবে। তবে দেশের একজন প্রতিনিধি হিসাবে আমি নীরবতা ভাঙার সিদ্ধান্ত নিয়েছি।’ এটা ঘটনা, দেশের আর্থিক সঙ্কটে পাশে দাঁড়াতে ইয়োহানি একটি মিউজিক ভিডিও প্রকাশ করবেন। ভারতে সেই প্রকল্পেরই কাজ চলছে। ভিডিও বার্তায় সেই খবর জানিয়েছেন তিনি। বলেছেন, ‘‌শ্রীলঙ্কার সতীর্থদের সঙ্গে একটি প্রকল্পে কাজ করছি। তাঁদের অনুভূতিও আমার মতো। তাঁরা দেশের এই সঙ্কটজনক পরিস্থিতিতে পাশে দাঁড়াতে চান। আমি আশা করি, ভারত এবং সমগ্র বিশ্ব আমাদের এই উদ্যোগকে সমর্থন করবে এবং শ্রীলঙ্কার মানুষের পাশে দাঁড়াবে।’ ভিডিও বার্তায় গোটা বিশ্বের কাছে এভাবে সমর্থন চাওয়ার জন্য ক্ষমাও চেয়ে নিয়েছেন গায়িকা। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Singer, #srilanka, #Manike Mage Hithe, #economic crisis

আরো দেখুন